ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

সরকারকে যুক্তিসঙ্গত সময় দিতে হবে: কর্নেল অলি

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৪, ০৩:১৬ পিএম

সরকারকে যুক্তিসঙ্গত সময় দিতে হবে: কর্নেল অলি

ছবি : রূপালী বাংলাদেশ

গত ১৫ বছরের জঞ্জাল পরিস্কার করতে না পারলে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হবে না। এজন্য অন্তর্বর্তীকালীন সরকারকে যুক্তিসঙ্গত সময় দিতে হবে। শনিবার (২৬ অক্টোবর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রতিষ্ঠা বার্ষিকী ও কেন্দ্রীয় সম্মেলনে প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমদ এসব কথা বলেন।

অলি আহমদ বলেন, কিছু কিছু লোক দেশকে এখনও অস্থিতিশীল করার চেষ্টা করছে। দেশের বিভিন্ন খাতে যে সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে, তার গতি অনেকটাই কম। সমাজের সবাইকে শুদ্ধি অভিযানের আওতায় আনারও পরামর্শ দেন তিনি।

তিনি বলেন, রাজনীতিবিদরা ন্যায়পরায়ণ না হলে শুদ্ধ সমাজ প্রতিষ্ঠা সম্ভব নয়। রাজনীতিবিদরা সততার উদাহরণ সৃষ্টি করতে পারলেই দেশ সঠিক পথে এগুবে। যে আওয়ামী লীগের সঙ্গে যুদ্ধ করে ২৪-এর গণঅভ্যুত্থান, সে আওয়ামী লীগের সঙ্গে কোনো আপস হতে পারে না। দেশকে রক্ষা করতে বড় রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

কর্নেল অলি বলেন, শেখ হাসিনা তার সব বস্ত্র নিয়ে পালাতে পারেননি। অনেক কাপড়-চোপড় রেখে যেতে হয়েছে তাকে। এ অবস্থা কেনো সৃষ্টি হলো? এটা হয়েছে তাদের স্বৈরাচারী সরকারের মনোভাবের কারণে। তারা মানুষকে মানুষ মনে করেনি। এখনো তারা জনগণকে হেয় করে বিবৃতি দিচ্ছে।

আরবি/ এইচএম

Link copied!