ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

যে যেভাবে পারেন বন্যার্ত মানুষের পাশে দাঁড়ান

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৩:০৩ এএম

যে যেভাবে পারেন বন্যার্ত মানুষের পাশে দাঁড়ান

ছবি: সংগৃহীত

ভানভাসি মানুষকে সহায়তা করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। দেশবাসীর উদ্দেশে তিনি বলেছেন, যে যেভাবে পারেন বন্যার্ত মানুষের পাশে দাঁড়ান।

শুক্রবার বিকেলে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয় মিলনায়তনে বন্যার্তদের জন্য ত্রাণ তহবিল গঠন বিষয়ক সভায় সভাপতি হিসেবে বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

এ সময় জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, বন্যা দুর্গতরা আমাদের ভাই। আমরা তাদের পাশে ছিলাম, পাশে আছি এবং পাশে থাকব। এমন মানবিক বিপর্যয়ে ভাইদের পাশে আমরা সবসময় থাকব। একইসঙ্গে বন্যা পরবর্তী পুনর্বাসন কাজেও জাতীয় পার্টি দুর্গত মানুষের পাশে থাকবে। 

তিনি উল্লেখ করে বলেন, বন্যার শুরু থেকেই জাতীয় পার্টি নেতাকর্মীরা স্থানীয়ভাবে বন্যা দুর্গতদের পাশে আছে। তিনি বলেন, অন্তর্বর্তীকালীন সরকার চাইলে আমরা তাদেরকেও সব ধরনের সহযোগিতা দিতে প্রস্তুত আছি। তিনি মহান আল্লাহর কাছে ফরিয়াদ করে বলেন, যারা বন্যায় নিহত হয়েছেন তাদের যেন মহান আল্লাহ শহিদী মর্যাদা দান করেন। 

জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু বলেন, কোনো সতর্কীকরণ ছাড়া ভারত বাঁধ খুলে দেওয়ার কারণে বাংলাদেশে এই ভয়াবহ বন্যা। আন্তর্জাতিক আইন অনুযায়ী উজানের কোনো রাষ্ট্র যদি নদীর গেট খুলে দেয় তাহলে অবশ্যই ভাটির দেশগুলোকে আগাম জানিয়ে দেওয়ার বিধান রয়েছে। অথচ গেট খুলে দেওয়ার আগে ভারত সরকার বাংলাদেশকে কোনো রকম সতর্ক করেনি। এই সভা থেকে ভারতের এমন কর্মকাণ্ডের নিন্দা জানাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন-জাতীয় পার্টির কো-চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এবিএম রুহুল আমিন হাওলাদার, মোস্তাফিজার রহমান মোস্তফা, প্রেসিডিয়াম সদস্য এসএম আব্দুল মান্নান, মীর আব্দুস সবুর আসুদ, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, সৈয়দ দিদার বখত, মোস্তফা আল মাহমুদ, শেরীফা কাদের, চেয়ারম্যানের উপদেষ্টামণ্ডলীর সদস্য মনিরুল ইসলাম মিলন, ড. নুরুল আজহার শামীম, মাসরুর মওলা, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মমতাজ উদ্দিন, হারুন অর রশীদ, মো. খলিলুর রহমান খলিল, মেজর (অব.) আনিসুর রহমানসহ আরো অনেকেই।

আরবি/জেডআর

Link copied!