ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪
সংলাপ শেষে জামায়াত আমির

৯ অক্টোবর সংস্কারের রোডম্যাপ তুলে ধরবে জামায়াত

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ০৫:৪৪ পিএম

৯ অক্টোবর সংস্কারের রোডম্যাপ তুলে ধরবে জামায়াত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামী অন্তর্বর্তী সরকারের কাছে দুইটি রোডম্যাপ চেয়েছে। যার মধ্যে একটি হচ্ছে সংস্কার। এই সংস্কারের রোডম্যাপ যদি সফল হয়, তাহলে দেরি না করে নির্বাচনী রোডম্যাপ দিতে হবে।

শনিবার (৫ অক্টোবর) বিকেলে সংলাপ শেষে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনা থেকে বের হয়ে সাংবাদিকদের এ কথা বলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

ডা. শফিকুর রহমান বলেন, অন্তবর্তী সরকারের কাছে দুটি রোড ম্যাপের পাশাপাশি কিছু মৌলিক বিষয় সংস্কারের দাবি জানিয়েছি। আগামী ৯ অক্টোবর জাতির সামনে কি কি সংস্কার প্রয়োজন তা তুলে ধরবে জামায়াত।

তিনি বলেন, গত তিনটা নির্বাচনে জাতি বঞ্চিত হয়েছে। আগামীতে জাতির সামনে একটা গ্রহণযোগ্য, সুষ্ঠু এবং শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেয়ার পরিবেশ তৈরি করে দেয়া মূল কাজ। সেজন্য মৌলিক বিষয়ে তাদের কিছু সংস্কার করতেই হবে। কি কি মৌলিক বিষয়ে সংস্কার করা উচিত সে বিষয়ে আমরা কথা বলেছি।

জামায়াত আমির বলেন, জনগণ এবং সরকার একসঙ্গে কীভাবে আইনশৃঙ্খলা পরিস্থিতি আরও উন্নত করতে পারে, সব ধরনের ষড়যন্ত্রের বিরুদ্ধে জাতিকে ঐক্যবদ্ধ রাখতে পারে সেই বিষয়গুলো নিয়ে আমাদের কথাবার্তা হয়েছে। আমরা আশা করছি, বর্তমান যে সরকার আছে তারা কোনো ধরনের পক্ষ-বিপক্ষের মানসিকতা না নিয়ে নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে দেশকে একটা ভালো পর্যায়ে নিয়ে নির্বাচন দিতে সক্ষম হবে।

এর আগে শনিবার (৫ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে আমির ডা. শফিকুর রহমানের নেতৃত্বে পাঁচ সদস্যের জামায়াতের প্রতিনিধি দল যমুনায় প্রবেশ করে।

জামায়াতে ইসলামীর প্রতিনিধি দলে ছিলেন দলটির নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান, ডা. সৈয়দ আব্দুল্লাহ মো. তাহের, আ ন ম শামসুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার।

আরবি/এফআই

Link copied!