ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪

ছুরিকাঘাতে লেফটেন্যান্ট নির্জন নিহতে তারেক রহমানের উদ্বেগ প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৯:০৬ পিএম

ছুরিকাঘাতে লেফটেন্যান্ট নির্জন নিহতে তারেক রহমানের উদ্বেগ প্রকাশ

ছবি সংগূহীত

ঢাকা: কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজরায় যৌথ বাহিনীর অভিযানে ডাকাতের হামলায় লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) নামে এক সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। দুস্কৃতিকারিদের দ্বারা সংঘটিত এই বর্বরোচিত হত্যাকান্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) এক বিবৃতিতে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী স্বৈরাচারী শাসকগোষ্ঠীর পতনের পর দুস্কৃতিকারিরা আবারো দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য একের পর এক সন্ত্রাসী কর্মকান্ড অব্যাহত রেখেছে। ষড়যন্ত্রকারী দুস্কৃতিকারিরা অন্তর্বর্তীকালীন সরকারকে বেকায়দায় ফেলার জন্য নানা অপতৎপরতায় লিপ্ত রয়েছে। গতরাতে দায়িত্ব পালনকালে দুস্কৃতিকারিদের কতৃর্ক পৈশাচিক কায়দায় সেনাবাহিনীর লেফটেন্যান্ট মো. তানজিম সারোয়ার নির্জনকে নির্মমভাবে হত্যা তারই ধারাবাহিকতা।

আরো বলা হয়, সেনাবাহিনীর একজন তরুণ অফিসারকে হত্যার মাধ্যমে দুস্কৃতিকারিরা তাদের অবস্থান জানান দিলো। এসব দুস্কৃতিকারিদের কঠোর হস্তে দমন করতে না পারলে দেশের মানুষের জানমালের নিরাপত্তা চরম হুমকির মুখোমুখি দাঁড়াবে। ষড়যন্ত্রকারীরা ওঁত পেতে বসে রয়েছে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে ফায়দা লুটতে। আর সেজন্য গণতন্ত্র প্রতিষ্ঠাসহ দেশে শান্তি, স্থিতিশীলতা ও জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে দুস্কৃতিকারিদের দমনে সকল শ্রেণী—পেশার মানুষকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিবৃতিতে মো. তানজিম সারোয়ার নির্জনকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দুস্কৃতিকারিদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহবান জানান। তিনি নিহতের বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ পরিবার—পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আরবি/এস

Link copied!