ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

প্রধান উপদেষ্টার আলোচনায় আমন্ত্রণ চায় মেননের ওয়ার্কার্স পার্টি

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৪, ০৮:১৫ পিএম

প্রধান উপদেষ্টার আলোচনায় আমন্ত্রণ চায় মেননের ওয়ার্কার্স পার্টি

ছবি: সংগৃহীত

ঢাকা: দেশের চলমান রাজনৈতিক বাস্তবতায় সব নিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক আলোচনায় বসছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। এই আলোচনায় আমন্ত্রণের দাবি জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

রোববার (১ সেপ্টেম্বর) দলটির পলিটব্যুরোর সদস্য কামরুল আহসানের স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ‘অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা নিবন্ধিত রাজনৈতিক দলের সঙ্গে আলোচনার সিদ্ধান্ত নিলেও বিশেষ কিছু দলের সঙ্গে আলোচনায় বসবেন না। তার মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক রাশেদ খান মেননের নেতৃত্বাধীন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিকে ডাকা হবে না বলে আমরা শুনেছি। অন্তর্বর্তী সরকার কেন এমন সিদ্ধান্ত নিচ্ছে- তা আমাদের বোধগম্য নয়।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘দেশের প্রতিটি গণসংগ্রামের লড়াকু ও আইনি নিবন্ধিত পার্টির রাজনৈতিক ইতিহাস বাংলাদেশের ইতিহাসে লেখা আছে। এ পার্টির মতামত অগ্রাহ্য করার বিষয়টি পরিপূর্ণভাবেই বৈষম্যমূলক ও অগণতান্ত্রিক। আইনি কোনো বিধিনিষেধ না থাকার পরও ওয়ার্কার্স পার্টিকে আলোচনা থেকে বঞ্চিত করার অধিকার এই অন্তর্বর্তী সরকারের নেই। একটি রাষ্ট্রীয় নিবন্ধিত পার্টির অধিকারকে অস্বীকার করা হচ্ছে, যা স্থিতিশীলতা ও গণতন্ত্রের জন্য সহায়ক নয়। আমরা দাবি করব, দেশের চলমান রাজনৈতিক আলোচনায় দলগুলোর সঙ্গে ওয়ার্কার্স পার্টিকে অন্তর্ভুক্ত করা হোক।’.

 

আরবি/ এইচএম

Link copied!