ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্ক সামনে এগিয়ে নেবো: জামায়াত আমির

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ১১:০৪ এএম

প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্ক সামনে এগিয়ে নেবো: জামায়াত আমির

ফাইল ছবি

জামায়াতে ইসলামীর আমির ড. শফিকুর রহমান বলেছেন, ভারত ছাড়াও আমাদের প্রতিবেশী দেশ আছে এবং বিশ্বে আরও অনেক দেশ আছে। সবার প্রতি আমাদের একই কথা। আমরা পারস্পারিক মর্যাদা এবং সমতার ভিত্তিতে সম্পর্ককে সামনে এগিয়ে নেবো।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টায় চুয়াডাঙ্গা শহরের হোটেল সাহিদ প্যালেসের কনফারেন্স রুমে এক সমাবেশে এসব কথা বলেন তিনি।

ভারত প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে জামায়াতে ইসলামীর আমির বলেন, ভারতের ব্যাপারে আমরা আলাদা করে কিছু বলতে চাই না। ভারত ছাড়াও আমাদের প্রতিবেশী দেশ আছে এবং বিশ্বে আরও অনেক দেশ আছে। পারস্পারিক মর্যাদা এবং সমতার ভিত্তিতে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্ক এগিয়ে নেওয়া হবে।

অন্তর্বর্তী সরকার প্রসঙ্গে ড. শফিকুর রহমান বলেন, আমরা কেউ ভুলের ঊর্ধ্বে না। যারা দায়িত্বে আছেন তারা এ দেশেরই মানুষ। আমরা দেশবাসী ঐক্যমত্যের ভিত্তিতে তাদের দায়িত্ব দিয়েছি। সুতরাং তারা যদি ভালো কিছু করে তাহলে দেশবাসী উপকৃত হবে। আমি ও আপনি উপকৃত হবো। তারা যদি কোনো ভুল করেন, আমরা তা ধরিয়ে দেবো এবং সংশোধন করে দেবো। ইতিমধ্যে কিছু বিষয় আমাদের দৃষ্টিতে এসেছিল। আমরা সেসব বিষয়ে পরামর্শ দিয়েছি এবং ইতিবাচক ফল পেয়েছি। মানুষ হিসেবে তাদের জন্য দোয়া করা উচিত। তারা যেন জাতির আবেগ ও প্রত্যাশা পূরণ করতে পারে।

আরবি/জেআই

Link copied!