ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪
শেখ হাসিনার নতুন ফোনালাপ ফাঁস

‘এরা এক মাস টেকে কি না দেখো, তালিকা করে রাখো’

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৪, ১২:১৬ পিএম

‘এরা এক মাস টেকে কি না দেখো, তালিকা করে রাখো’

ছবি: রূপালী বাংলাদেশ

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট ছোট বোন শেখ রেহানাকে নিয়ে ভারতে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বর্তমানে তিনি সেখানে রয়েছেন। বিদেশ থেকে বাংলাদেশে আওয়ামী লীগের নেতা-কর্মীদের বিভিন্ন নির্দেশনা প্রদান করলেও, ইতোমধ্যে বেশ কয়েকটি কথোপকথনের রেকর্ড ফাঁস হয়ে গেছে, যা নানা মাধ্যমে ভাইরাল হয়েছে। এবার নতুন করে প্রকাশিত হয়েছে আরেকটি ফোনালাপ সাবেক প্রধানমন্ত্রীর।

নতুন এই ফোনালাপে তিনি গোপালগঞ্জ সদর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়কের সঙ্গে কথা বলেছেন। ৮ মিনিট ২৪ সেকেন্ড এর ফোনালাপে দেশের বর্তমান পরিস্থিতি এবং আওয়ামী লীগের বর্তমান অবস্থান সম্পর্কে কথা হয়েছে।

সেই ফোনালাপে শেখ হাসিনা বলেন, ১৫ বছর দেশ চালাইছি, বেতন ভাতা বাড়াইছি, রেশন বাড়াইছি, এই পুলিশের সবকিছু করে দিছি। আর্মিদের করে দিছি। এই পর্যন্ত সব কজন আমার জন্য পাওয়া। আর এখন ইউনূসের কথা শুনে লাফাচ্ছে। আর ওইটা জামায়াতের ওরা কয়দিন আছে।

তিনি বলেন, একমাস টেকে কি না দেখো। আর তখনই আপনারা যারা বেশি বাড়াবাড়ি করেন তারা কোথায় যাবেন সেইটা বুঝে নিয়েন। আর এই তালিকা সব করে রাখো। আর যারা ঘরবাড়ি ভাঙচুর, পোড়ানো তাদেরকে ও হিসাবটা, নাম রাখো। এবার যেন ভুল না হয়। পরের বার এর চাচা, ওর মামা, ওর শশুর, ওর শাশুড়ি এই ভুল যেন না হয়।

শেখ হাসিনা বলেন, গত ২০০৯ এ সরকারে এসেও আমি ওই সময় কাউকে কিছু বলিনি। আমি দেশের উন্নয়ন করছি। আল্লাহ এরপরে যদি সুযোগ দেয় তার আগে যারা আমার নেতাকর্মীদের গায়ে হাত দিছে, কোপায়ে কোপায়ে ছাত্রলীগের নেতাকর্মীদের মারতেছে, প্রত্যেকের এক একটা শিক্ষা আমি দিয়ে ছাড়বো। আর আমি যা বলি, আমি তা করি।

আরবি/এফআই

Link copied!