ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

যিনি পালিয়ে গেছেন তার পদত্যাগ করা না করায় কী আসে যায়

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৫:৩০ পিএম

যিনি পালিয়ে গেছেন তার পদত্যাগ করা না করায় কী আসে যায়

ছবি, সংগৃহীত

ঢাকা: শেখ হাসিনার পদত্যাগ নিয়ে নতুন করে প্রসঙ্গ তোলাটা সন্দেহজনক। দুশ্চিন্তার বিষয় যে এটা কেন হচ্ছে। এটা সরকারের দ্বায়িত্ব খোঁজ নেওয়া এবং সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া উচিত বলে জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। মঙ্গলবার (২২ অক্টোবর) বাংলাদেশ লেবার পার্টির ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘যিনি পালিয়ে যান তার পদত্যাগ করা বা না করায় কী আসে যায়। তিনি তো পলাতক।’

নজরুল ইসলাম খান বলেন, ‘আমরা টিভিতে দেখেছি রাষ্ট্রপতি তিন বাহিনীর প্রধানকে পাশে নিয়ে বলেছেন শেখ হাসিনা পদত্যাগ করেছেন এবং তিনি (রাষ্ট্রপ্রতি) সেই পদত্যাগ পত্র গ্রহণ করেছেন। রাষ্ট্রপ্রতি নিজে যখন জাতির সামনে তিন বাহিনীর প্রধানকে পাশে দাঁড় করিয়ে বলেন প্রধানমন্ত্রী পদত্যাগ করেছেন এবং তিনি সেই পদত্যাগপত্র গ্রহণ করেছেন- তারপর এ নিয়ে আর কোনো কথা থাকে? আর তো কোনো কথা থাকে না।’

তিনি বলেন, ‘এরপর দেখলাম প্রধানমন্ত্রীর ছেলে বলেছেন, মা পদত্যাগ করেননি। আবার শেখ হাসিনার এক টেলিফোন আলাপে আমরা শুনলাম যেখানে তিনি (শেখ হাসিনা) নিজে বলেছেন- যেভাবে পদত্যাগ করার কথা আমি সেভাবে পদত্যাগ করিনি। অর্থাৎ পদত্যাগ করেছেন তিনি, কিন্তু যেভাবে করার কথা ওইভাবে করেননি। তাই তো? তাহলে পদত্যাগ না করার প্রশ্নতো থাকছে না। পদত্যাগ তো হয়েছে।

 

আরবি/এস

Link copied!