ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

দলের নির্দেশনা না মানলে কঠোর পরিনতি ভোগ করতে হবে: নয়ন

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ১২:২৩ এএম

দলের নির্দেশনা না মানলে কঠোর পরিনতি ভোগ করতে হবে: নয়ন

ছবি: রূপালী বাংলাদেশ

ঢাকা: দলের নির্দেশনা না মানলে কঠোর পরিনতি ভোগ করতে হবে বলে হুশিয়ারী দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন।  তিনি বলেন, এমন কোনো কাজ করা যাবে না যা জনগণের আস্থা নষ্ট করে দলের ভাবমূর্তি নষ্ট হয়।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) পটুয়াখালীতে শিল্পকলা অডিটোরিয়ামে যুবদলের বিশেষ কর্মী সভায় তিনি এসব কথা বলেন।

নয়ন বলেন, বিভিন্ন জায়গায় চাঁদাবাজি, লুটপাট এবং দখলদারি হচ্ছে। বিএনপিকে বদনামের ভাগীদার করার জন্য কিছু কিছু মানুষ বিএনপি, যুবদল এবং ছাত্রদল সেজে এগুলো করছে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সুস্পষ্টভাবে বলেছেন, এ ধরনের ঘটনা যেখানেই দেখা যাবে; সাথে সাথে তাকে ধরে পুলিশের হাতে তুলে দিতে হবে। আইনের মাধ্যমে তার বিচার হবে।

আমাদের নেতা তারেক রহমানের নির্দেশ আছে যদি দলের কেউ কোনো চাঁদাবাজি, নাশকতা ও অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত থাকেন তার দায়ভার দল নেবে না। অপরাধী যত বড়ই নেতা হোন না কেন তাকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে।

যুবদল সাধারণ সম্পাদক বলেন, আমাদের আন্দোলনের মূল উদ্দেশ্য ছিলো ন্যায় বিচার প্রতিষ্ঠা করা, সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা, জনগণের বাকস্বাধীনতা ফিরিয়ে আনা। আজকে সম্মেলিত আন্দোলনে তা সফল হয়েছে। কিন্তু এ সফলতা ধরে রাখতে হবে।

দলীয় নেতাদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, মনে রাখতে হবে বিএনপি এখনও ক্ষমতায় আসেনি।আমাদের কাছে মানুষের অনেক প্রত্যাশা। সে আস্থাকে নষ্ট করা যাবে না। সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে এবং সকল দখল বাজ-চাদাবাজদের প্রতিহত করতে হবে। তবে, আইন নিজের হাতে তুলে নেওয়া যাবে না।

হামলায় আহত যুবদল নেতার পাশে যুবদল:

এর আগে তিনি আহত, বাসায় ভাঙচুর লুটপাটে শিকার পটুয়াখালী পৌর যুবদল নেতা ফিরোজ আশরাফ এর পরিবারের সাথে দেখা করতে তাদের বাসায় যান এবং সার্বিক খোঁজখবর নেন। বিএনপি‍‍`র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে যেকোন প্রয়োজনে পাশে থাকার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।

পটুয়াখালী জেলা যুবদল সভাপতি মনিরুল ইসলাম লিটনের সভাপতিত্বে সভায় আরও উপস্থতি ছিলেন, পটুয়াখালী যুবদল সভাপতি মনিরুল ইসলাম লিটন, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) শিপলু খান, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক (সাবেক) মোহাম্মদ ফিরোজ আবদুল্লাহ  সহ বিভিন্ন জেলা পর্যায়ের নেতাকর্মীরা।

রূপালী বাংলাদেশ

Link copied!