ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

ফের হাসপাতালে খালেদা জিয়া

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০১:৪৫ এএম

ফের হাসপাতালে খালেদা জিয়া

ছবি: সংগৃহীত

ঢাকা: স্বাস্থ্য পরীক্ষার জন্য ফের হাসপাতালে নেয়া হয়েছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। বৃহস্পতিবার রাত দেড়টার দিকে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে আনা হয়। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে কিছু পরীক্ষা-নিরীক্ষার জন্য খালেদা জিয়াকে হাসপাতালে আনা হয়েছে। বৃহস্পতিবার রাত ১টা ৫ মিনিটে দিকে  গুলশানের ফিরোজা বাসভবন থেকে হাসপাতালের উদ্দেশে রওনা করেন তিনি।

এর আগে এক মাসের বেশি সময় হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ২১ আগষ্ট রাতে বাসায় ফেরেন বিএনপি চেয়ারপারসন। শেখ হাসিনা সরকারের পতনের পর গত ৭ আগস্ট রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সংবিধানের ৪৯ নম্বর অনুচ্ছেদের ক্ষমতাবলে দণ্ড মওকুফ করে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে মুক্তির আদেশ দেন। দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দি হন। দুই বছরের বেশি সময় কারাবন্দি ছিলেন তিনি।

উল্লেখ, ৭৯ বছর বয়সী খালেদা জিয়া হার্টের সমস্যা ও লিভার সিরোসিস ছাড়াও নানা শারীরিক জটিলতায় ভুগছেন। এ ছাড়া আর্থরাইটিস, ডায়াবেটিস, দাঁত ও চোখের সমস্যাসহ নানা জটিলতা রয়েছে তার। এরই মধ্যে কয়েক দফা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন তিনি।

গত বছরের জুনে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হলে তার হৃদ্‌যন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়। গত ৯ আগস্ট শারীরিক অসুস্থতার কারণে আবারও রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া।

রূপালী বাংলাদেশ

Link copied!