ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

বাংলাদেশীদের অংশগ্রহণে সৌদির ৯৪তম জাতীয় দিবস উদযাপন

মো. আবুল বশির, মধ্যপ্রাচ্য ব্যুরো

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ১১:০৭ পিএম

বাংলাদেশীদের অংশগ্রহণে সৌদির ৯৪তম জাতীয় দিবস উদযাপন

ছবি: রূপালী বাংলাদেশ

সৌদি আরবের জাতীয় দিবস ২৩ সেপ্টেম্বরে উদযাপিত হয়। ৯৪তম জাতীয় দিবস উদযাপনে সৌদি আরবের সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানসহ সকল সৌদি নাগরিক এবং সৌদি আরবে অবস্থানরত বিভিন্ন দেশের অভিবাসীগন এই দিবস উদযাপনে বিভিন্ন অনুষ্ঠান করে থাকে। সরকারী ভাবেও সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। বেসরকারি ব্যবসা প্রতিষ্ঠানসমূহ এই উপলক্ষে বিভিন্ন পণ্যের মূল্য হ্রাসসহ নানারকম অফার দিয়ে থাকে।

সৌদি আরবের পুর্বাঞ্চল প্রদেশের ডেপুটি গভর্নর প্রিন্স সউদ বিন বানদর বিন আব্দুল আজিজ এর পৃষ্টপোষকতায় এবং সৌদি আরবের মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় (সাবেক লেবার মিনিস্ট্রি) এর আয়োজনে সৌদি আরবের পূর্বাঞ্চলের আল খোবার সমূদ্রতট এলাকায় ৯৪তম সৌদি জাতীয় দিবস উদযাপনে একটি বর্ণাঢ্য অনুষ্ঠান পালিত হয়েছে।

এতে বাংলাদেশ কমিউনিটি ও বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল দাম্মাম শাখা হতে প্রায় শতাধিক  বাংলাদেশী অংশগ্রহণ করেন। বিভিন্ন স্কুল, সরকারী বেসরকারী প্রতিষ্ঠান, বিভিন্ন দেশের প্রবাসী কমিউনিটিসহ ৩০০০ জন অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে সৌদি আরবের জাতীয় প্রতীক খেজুরগাছ ও দুই তলোয়ার এর প্রতিচ্ছবি তৈরিতে সৌদি নাগরিকদের পাশাপাশি হাতে হাত রেখে বাংলদেশী অভিবাসীগণ অংশগ্রহণ করেন।

বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় সৌদি আরবের এই আনন্দঘন উৎসব উদযাপনে বাংলাদেশীদের অংশগ্রহণ সৌদি আরবের বিভিন্ন মহলে ভূয়সী প্রসংশা কুড়িয়েছে।

উক্ত অনুষ্ঠানে সৌদি মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়ের পূর্বাঞ্চল শাখার প্রধান মোহাম্মদ আলসামারি, আলখোবার লেবার অফিসের প্রধান মনসুর বিন আলী, দাম্মাম লেবার অফিসের প্রধান উমায়ের উপস্থিত ছিলেন।

আরবি/জেডআর

Link copied!