ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

লন্ডনে ৫ হাজার অতিথি নিয়ে চাটগাঁয়ের মেজবান ৬ অক্টোবর

লন্ডন থেকে চৌধুরী মুরাদ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০৭:৫৫ পিএম

লন্ডনে ৫ হাজার অতিথি নিয়ে চাটগাঁয়ের মেজবান ৬ অক্টোবর

ছবি: রূপালী বাংলাদেশ

লন্ডনে ৫ হাজার অতিথি নিয়ে চট্টগ্রাম সমিতির ঐতিহ্যবাহী চাটগাঁয়ের মেজবান ৬ অক্টোবর অনুষ্টিত হতে যাচ্ছে। লন্ডনে চট্টগ্রাম সমিতি ইউকে এই মেজবান উপলক্ষে লন্ডন বাংলা প্রেস ক্লাবে এক প্রেস কনফারেন্সে-এ আয়োজনের বিষয়টি তুলে ধরা হয়।

এই প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম সমিতি ইউকে এর চেয়ারপার্সন নাজিম উদ্দিন, প্রাক্তন চেয়ারপার্সন আলমগীর খাঁন, ভাইস চেয়ারপার্সন সেলিম হোসাইন, কোষাধ্যক্ষ আব্দুল মান্নান ও ব্যারিস্টার আনোয়ার হোসেন।

চট্টগ্রাম সমিতি ইউকে ২৯ বছর ধরে লন্ডনে চট্টগ্রামবাসীদের নিয়েই বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ড পরিচালনা করে যাচ্ছে। সাংবাদিকদের মাধ্যমে যুক্তরাজ্য বসবাসরত চট্টগ্রামবাসীসহ বিভিন্ন কমিউনিটির সবাইকে আন্তরিকতার সাথে এই চাটগাঁয়ে মেজবানে আমন্ত্রণ জানিয়েছে সমিতির চেয়ারপার্সন নাজিম উদ্দিন।

এই মেজবান আগামী ৬ অক্টোবর রবিবার (দুপুর ১ টা থেকে বিকাল ৬টা) দ্য উইলো’স ব্যাঙ্কুয়েটিং হল, ফরেস্ট রোড লন্ডনে অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, এই চাটগাঁয়ে মেজবানে ৫ হাজার মানুষের জন্য খাবারের ব্যবস্থা করা হবে। চট্টগ্রাম থেকে আনা হবে বিশেষ মেজবানী মসলা। আর জবাই করা হবে চারটি গরু আর দুইটা ভেড়ী।  এই মেজবান হবে ইউরোপের সবচেয়ে বড় মেজবান। যুক্তরাজ্য ছাড়াও ইউরোপসহ বিভিন্ন দেশ থেকেও এই মেজবানে মেহমান আসবেন। ঐতিহ্যবাহী চাটগাঁয়ে মেজবানে খাবারের তালিকায় রয়েছে সুস্বাদু মেজবানী গরুর মাংস, ডাল, নলা ও সাদা ভাত। পাশাপাশি চা, জিলাপী ও পান-সুপারীর ব্যবস্থা থাকবে। এই মেজবানে সবার জন্য এন্ট্রি সম্পূর্ন ফ্রি বলেও জানানো হয়েছে। তাছাড়াও আনন্দ আড্ডার পাশাপাশি শিশুদের জন্য বাউন্সি ক্যাসেল এর ব্যবস্থা থাকবে।

এছাড়া এই মেজবানকে ঘিরে বাংলাদেশের গরীব ও অসহায় মানুষের সাহায্য করতে চ্যারেটি কালেকশনের উদ্যোগ নেওয়া হয়েছে। আগ্রহীরা যে কেউ এই মানবিক কাজে সহায়তা করতে পারবেন। এই সহায়তা দেশের মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য চট্টগ্রাম সমিতি ইউকে সততা ও স্বচ্ছতার সাথে দ্বায়িত্ব পালন করবে।  

চট্টগ্রামের ঐতিহ্যবাহী এই চাটগাঁয়ে মেজবানে চট্টগ্রামবাসীসহ বিভিন্ন প্রবাসী কমিউনিটির মানুষের অংশগ্রহণ প্রবাসে একে অপরের প্রতি পারস্পরিক সামাজিক বন্ধন, শ্রদ্ধা ও ভালোবাসা তৈরিতে জোরালো ভূমিকা রাখবে।

আরবি/এফআই

Link copied!