ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪
প্রধান উপদেষ্টার কাছে এনআরবির চিঠি

সিআইপি প্রবাসী ইয়াছিনের বাড়িতে হামলা-অগ্নিসংযোগ

এসএম শাফায়েত, ইউএই ব্যুরো

প্রকাশিত: অক্টোবর ২, ২০২৪, ১২:৪৬ পিএম

সিআইপি প্রবাসী ইয়াছিনের বাড়িতে হামলা-অগ্নিসংযোগ

ছবি: রূপালী বাংলাদেশ

মধ্যপ্রাচ্যের দেশ ওমানের বিশিষ্ট ব্যবসায়ী ও ১০ বারের এনআরবি সিআইপি স্বীকৃতি প্রাপ্ত প্রবাসী মোহাম্মদ ইয়াছিন চৌধুরীর গ্রামের বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল সাড়ে দশটায় চট্টগ্রামের রাউজানে অজ্ঞাতনামা ৫০ থেকে ৬০ জন দুর্বত্ত তার বাড়িতে হামলা চালায় বলে অভিযোগ করেছেন এই প্রবাসী এনআরবি সিআইপি। এসময় হামলাকারীরা বাড়িঘর ভাঙচুর, লুটপাটসহ গান-পাউডার ছিটিয়ে অগ্নি সংযোগ ঘটায় বলে জানা গেছে।

এ ব্যাপারে ভুক্তভোগী প্রবাসী ইয়াছিন বলেন, আমি দীর্ঘ ৩০ বছর ধরে প্রবাসে বসবাস করি। ৫০ থেকে ৬০ জনের একদল চিহ্নিত স্বশস্ত্র সন্ত্রাসী দল আমাদের গ্রামের বাড়িতে ঢুকে ব্যাপক লুটপাট ও ভাঙচুর চালায়। এরপর প্রতিটি রুমে রুমে গিয়ে গান পাউডার ছিটিয়ে আগুন ধরিয়ে দেয়। ফায়ার সার্ভিসের কর্মীরা দীর্ঘ সময়ের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

প্রধান উপদেষ্টার কাছে এনআরবির পাঠানো চিঠি

দেশে প্রবাসীদের নিরাপত্তা শঙ্কার কথা তুলে ধরে তিনি বলেন, শুধু রাউজানে আমার বাড়িতে নয়। সারা বাংলাদেশে প্রবাসীদের উপর নানান ধরণের নির্যাতন চলছে। আমরা প্রবাসে থাকি, রেমিট্যান্স পাঠিয়ে দেশকে সমৃদ্ধ করি। আজকে আমাদের নিরাপত্তা কোথায়? মাননীয় প্রধান উপদেষ্টার কাছে বিনীত অনুরোধ জানাচ্ছি, এ ধরণের চিহ্নিত সন্ত্রাসীদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে দৃষ্টান্তমূলক বিচারের মুখোমুখি করা হোক।

এদিকে, প্রবাসে থেকেও বছরের পর বছর সামাজিক ও মানবিক কর্মকাণ্ড পরিচালনা করছেন মোহাম্মদ ইয়াছিন চৌধুরী। এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ছাড়াও একাধিক সামাজিক ও জনকল্যাণমূলক সংগঠনের দায়িত্ব পালন করছেন তিনি। ব্যবসায়িক ব্যস্ততায় তিনি দীর্ঘদিন দেশের বাইরে অবস্থান করছেন এই প্রবাসী। রাজনৈতিক কোন পরিচয় বহন না করেও প্রতিহিংসার শিকার হয়ে বারবার আক্রমণের মুখে পড়ার অভিযোগ করেন তিনি। ন্যক্কারজনক এই ঘটনায় নিজের ও পরিবারের নিরাপত্তার সহযোগিতা চেয়ে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার কাছে লিখিত আবেদন করেছেন ভুক্তভোগী এই প্রবাসী।

এই ঘটনায় সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াছিন চৌধুরী ও তাদের পরিবারের সার্বিক নিরাপত্তা প্রদান প্রসঙ্গে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার কাছে চিঠি দিয়েছে এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশন। সংগঠনের সভাপতি মোহাম্মদ মাহতাবুর রহমান স্বাক্ষরিত চিঠিতে এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে অভিযুক্ত সন্ত্রাসীদের অতিসত্ত্বর আইনের আওতায় এনে শাস্তি প্রদানের আহ্বান করা হয়। চিঠিতে প্রবাসীদের পরিবার বর্গের শঙ্কাহীন জীনযাপনের নিশ্চয়তা প্রদান করার বিষয়টিও বিশেষ ভাবে উল্লেখ করা হয়।

আরবি/জেআই

Link copied!