ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

লটারীতে প্রবাসী জিতলেন প্রায় ৫০ কোটি টাকা

এসএম শাফায়েত, ইউএই ব্যুরো

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ১২:৩৯ এএম

লটারীতে প্রবাসী জিতলেন প্রায় ৫০ কোটি টাকা

ছবি: সংগৃহীত

মধ্যপ্রাচ্যের ধনী দেশ সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) আবুধাবী বিগ টিকিট লটারিতে প্রথম পুরস্কার জিতেছেন এক প্রবাসী বাংলাদেশি। যার পরিমাণ এক কোটি ৫০ লাখ দিরহাম, বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ দাঁড়ায় ৪৯ কোটি ৩২ লাখ টাকার বেশি।

স্থানীয় সময় মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাতে এক অনুষ্ঠানে ‘বিগ টিকিট আবুধাবি’ নামে ওই লটারির জয়ীদের নাম ঘোষণা করা হয়। এসময় বাংলাদেশি প্রবাসী নুর মিয়া শামশু মিয়ার নাম ভেসে উঠে। শামশু মিয়া আমিরাতের আল-আইন শহরের বাসিন্দা। তার কেনা লটারির টিকিটের নম্বর ২০১৯১৮।

এই টিকিট পুরস্কার জেতার পর অনুষ্ঠান থেকে শামশু মিয়াকে ফোন দেন উপস্থাপক রিচার্ড এবং বুচরা। খুশির এ খবর শুনে আনন্দে উচ্ছ্বসিত হয়ে পড়েন তিনি। শামশু মিয়া ছাড়াও আরও ১০ জন এই লটারিতে ১ লাখ দিরহাম করে পুরস্কার জিতেছেন।

এর আগে, গত মাসে বিগ টিকিট আবুধাবি লটারিতে প্রথম পুরস্কার জিতেছিলেন তুষার দেশকার নামের এক প্রবাসী ভারতীয়। এ মাসের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনি। আজকের বিজয়ীকে নির্বাচিত করার সুযোগ দেয়া হয় তাকে। তার হাতেই ওঠে শামশু মিয়ার টিকিটের নম্বরটি।

এদিকে এরই মধ্যে আগামী মাসের জন্য লটারির টিকিট বিক্রি শুরু করেছে বিগ টিকিট আবুধাবি। এবারের প্রথম পুরস্কার ৫০ লাখ বাড়িয়ে ২ কোটি দিরহাম নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া ১০ জন পাবেন ১ লাখ দিরহাম করে। সঙ্গে থাকবে ৪ লাখ দিরহাম দামের বিলাসবহুল একটি করে গাড়ি। আগামী ৩ অক্টোবর ওই লটারির পুরস্কার ঘোষণা করা হবে বলে জানানো হয়েছে।

আরবি/জেডআর

Link copied!