ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

ইতালিতে সিলেট এসোসিয়েশন তরিনোর তৃতীয় অভিষেক অনুষ্ঠান

ইতালি প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ০৭:১১ পিএম

ইতালিতে সিলেট এসোসিয়েশন তরিনোর তৃতীয় অভিষেক অনুষ্ঠান

ছবি: রূপালী বাংলাদেশ

আনন্দঘন পরিবেশে সিলেট প্রবাসীদের নিয়ে গঠিত বৃহত্তর সিলেট এসোসিয়েশন তরিনো- এর কার্যকরী কমিটির তৃতীয় মেয়াদের পরিচিতি অনুষ্ঠিত হয়েছে। সোমবার স্থানীয় ভোজন বিলাস রেস্টুরেন্টে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে সিলেট প্রবাসীরা ছাড়াও তরিনোর বিভিন্ন সামাজিক ব্যবসায়ী ও বিভিন্ন জেলার কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী প্রবাসীরা মনে করেন, এই সংগঠন সিলেট প্রবাসীদের পাশাপাশি সকল জেলার প্রবাসীদের নিয়ে একত্রিতভাবে মানবতাসহ স্থানীয় কার্যক্রমে অংশহগ্রহণ করবেন।

সিলেট এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে উপদেষ্টা রায়হান মৌলার পরিচালনায় অভিষেক অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

পরে এসোসিয়েশনের সভাপতি হিসেবে তৃতীয় বারের মত তরিনোর বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল জলিলকে সভাপতি হিসেবে ঘোষণা করা হয় এবং উপস্থিত নেতৃবৃন্দরা ফুলেল শুভেচ্ছা জানিয়ে তাকে বরণ করে নেন। জানা গেছে, নবনির্বাচিত সভাপতি ইতোমধ্যে একটি মসজিদ প্রতিষ্ঠা করেছেন। এছাড়া আগামীতে তরিনোতে একটি বাংলা স্কুল প্রতিষ্ঠা করবেন বলে ঘোষণা দেন। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসোসিয়েশনের সফলতা কামনা করে শুভেচ্ছা বক্তব্য রাখেন, তরিনোর কমিউনিটি ও বিভিন্ন আঞ্চলিক সমিতির নেতৃবৃন্দরা।  

এছাড়া অনুষ্ঠানে নবনির্বাচিত সভাপতি কার্যকরী কমিটির অন্যান্য সদস্যের নাম ঘোষণা করেন এবং ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে পরিচিত করিয়ে দেন। অন্যান্য সদস্যরা হলেন- প্রধান উপদেষ্টা আব্দুল ওয়াদুদ, উপদেষ্টা আক্কুল আলী, ময়জুল ইসলাম, রায়হান মৌলা, আদ্রাফুল চৌধুরী ও আঙ্গুর মিয়া। এছাড়া সিনিয়র সহ-সভাপতি মো সবুজ মল্লিক, সহ-সভাপতি মাহবুব আলম, সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুর রহমান শেফুল, সাংগঠনিক সম্পাদক মাসুম আহমেদ, সহ সাংগঠনিক সম্পাদক ইউসুফ খান, অর্থ সম্পাদক মো. লিটন মিয়া ও সহ-অর্থ সম্পাদক মিলন আহমেদ।

আরবি/এফআই

Link copied!