ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪

‘সমকামিতা’ ইস্যুতে যা বললেন মিজানুর রহমান আজহারী

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৪, ০৪:৩৩ পিএম

‘সমকামিতা’ ইস্যুতে যা বললেন মিজানুর রহমান আজহারী

ফাইল ছবি

‘সমকামিতা’ বিষয়টি নিয়ে সাম্প্রতিক সময়ে বেশ তোলপাড় চলছে। বিশেষ করে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে ব্যাপক সমালোচনা। উঠতি বয়সী তরুণ থেকে প্রাপ্তবয়স্ক যুবক- অধিকাংশরাই এর বিরুদ্ধে কথা বলেছেন। আর এবার এই ‘সমকামিতা’ ইস্যুতে কথা বলেছেন জনপ্রিয় ইসলামি আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারী।

বুধবার (২ অক্টোবর) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে লিখেন, ‘অধিকারের নামে কোনো অপরাধ সমাজে স্বীকৃত না হোক। মৃত সাগর কালের সাক্ষী হয়ে আজও বহমান।’

মাওলানা মিজানুর রহমান আজহারী ওই পোস্টে একটি হাদিস উল্লেখ করে লেখেন, রসুল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইরশাদ করেন, যে বিষয়টি আমি আমার উম্মতের মাঝে ছড়িয়ে পড়ার সর্বাধিক ভয় করি তাহলো কওমে লুতের স্বভাব। (তিরমিজি: ১৪২৭)

কওমে লুতের স্বভাব দ্বারা তিনি বুঝিয়েছেন সমকামিতা। শয়তানের জঘন্যতম একটি মন্দকর্ম হলো এটি। মহান আল্লাহ পবিত্র কোরআনে এ পাপাচারের ইতিহাস সম্পর্কে একদিকে যেমন মানুষকে অবগত করেছেন, অন্যদিকে এই পাপাচারে লিপ্ত গোষ্ঠীকে তিনি কীভাবে শাস্তি দিয়ে পৃথিবী থেকে নিশ্চিহ্ন করেছেন সে সম্পর্কেও বলে দিয়েছেন যাতে আমরা শিক্ষা গ্রহণ করি। এটা এতোই নোংরা পাপ যে অপরাধীরা এর শাস্তি দুনিয়াতেই পেয়েছিল।

মহান আল্লাহ বলেন, ‘আমি লুত (আ.) কে পাঠিয়েছিলাম যখন তিনি তার সম্প্রদায়কে বললেন, তোমরা চরম অশ্লীলতা ও নির্লজ্জতার কাজ করছো যা তোমাদের পূর্বে বিশ্বে কেউ কখনও করেনি। তোমরা কামপ্রবৃত্তি পূরণ করার জন্য মেয়েদের কাছে না গিয়ে পুরুষদের কাছে যাচ্ছ। প্রকৃতপক্ষে তোমরা সীমা লঙ্ঘনকারী জাতি। (সুরা আরাফ: ৮০-৮১)

আরবি/এফআই

Link copied!