ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

সমন্বয়কদের সাথে পূজা উদযাপন পরিষদের মতবিনিময়

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৭:৩৮ পিএম

সমন্বয়কদের সাথে পূজা উদযাপন পরিষদের মতবিনিময়

ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ।

রোববার (১৮ আগস্ট) দুপুরে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে সমন্বয়ক সারজিস আলম ও হাসনাত আব্দুল্লাহর উপস্থিতিতে
এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায়  গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুথান পরবর্তী দেশের সংখ্যালঘুদের উপর হমলা ও তাদের বাড়িঘর ভাঙচুরের ঘটনায় বিচার দাবি করেন পূজা উদযাপন পরিষদের নেতারা দাবি করেন। একই সঙ্গে এর প্রতিকার চেয়েছেন তারা।

পূজা উদযাপন পরিষদের নেতারা বলেন, দেশের সংখ্যালঘু সম্প্রদায় ভালো নেই। ৫ আগস্টের পর থেকে ধারাবাহিকভাবে তাদের ওপর অত্যাচার-নির্যাতন হচ্ছে। ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হচ্ছে দেবালয়ে। প্রাণ রক্ষায় অনেকেই পালিয়ে বেড়াচ্ছেন।

এরই প্রেক্ষিতে সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেন, সংখ্যালঘু সম্প্রদায় ছাড়াও সাধারণদের ওপর যে হামলার ঘটনা ঘটেছে তার বিচারের ব্যবস্থা করা হবে। পরবর্তীতে যাতে এ ধরণের ঘটনা আর না ঘটে সে বিষয়েও নজড় রাখবে বৈষম্যবিরোধী ছাত্ররা।

সারজিস আলম বলেন, ধর্মীয় উপসনালয়ে হামলার ঘটনা সত্যিই নিন্দনীয়। এ ধরনের কর্মকাণ্ড কোনোভাবেই গ্রহণ যোগ্য না। সকল ধর্মের মানুষ এদেশে নির্বিঘ্নে থাকবে এটাই আমাদের প্রত্যাশা। এ প্রত্যাশা পূরণেই কাজ করবে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দৈনিক ‘কালবেলা’র সম্পাদক ও প্রকাশক সন্তোষ শর্মা ছাড়াও সংগঠনটির ঊর্ধ্বতনরা।

আরবি/জেআই

Link copied!