ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

খতিব আবদুল মালেককে নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৪, ১১:০২ এএম

খতিব আবদুল মালেককে নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ

ছবি: সংগৃহীত

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নতুন খতিব হিসেবে নিয়োগ পেয়েছেন দেশের ইসলামী আইন বিশেষজ্ঞ ও হাদিস বিশারদ মুফতি আবদুল মালেক। আর জাতীয় এই মসজিদের নতুন ইমামকে অভিনন্দন জানিয়েছেন জনপ্রিয় ইসলামী আলোচক ও আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ।

মাওলানা আবদুল মালেক সব মুসলিমের জাতীয় অভিভাবক হিসেবে দায়িত্ব পালন করবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন তিনি।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে শায়খ আহমাদুল্লাহ বলেছেন, ‘জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব নিযুক্ত হয়েছেন দেশের বিশিষ্ট আলেম মাওলানা আবদুল মালেক হাফিজাহুল্লাহ। অভিনন্দন তাঁকে। তিনি হাদিস-শাস্ত্রের পণ্ডিত এবং অত্যন্ত বিনয়ী একজন মানুষ।

তিনি আরও বলেন, ‘মহান আল্লাহ তাকে ইসলাম ও মুসলিম উম্মাহর কল্যাণে বলিষ্ঠ ভূমিকা রাখার এবং দল-মত-গোষ্ঠী নির্বিশেষে সব মুসলিমের জাতীয় অভিভাবক হিসেবে দায়িত্ব পালন করার তাওফিক দান করুন।’

গত বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সরকারের উচ্চ পর্যায় থেকে তাকে খতিব নিয়োগের অনুমোদন দেওয়া হয়েছে। পরে শুক্রবার (১৮ অক্টোবর) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মাওলানা আবদুল মালেক দেশ-বিদেশের প্রসিদ্ধ শিক্ষাপ্রতিষ্ঠানে ইসলামিক স্টাডিজ, হাদিস ও ফিকহের ওপর উচ্চতর ডিগ্রি অর্জনকারী একজন প্রসিদ্ধ আলেম ব্যক্তি।

আরবি/এফআই

Link copied!