ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

এমপি রণজিতের পুত্র রাজীবের চাঁদাবাজি-খুনের ত্রাসের রাজত্ব

মেহেদী হাসান

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ০৮:১১ পিএম

এমপি রণজিতের পুত্র রাজীবের চাঁদাবাজি-খুনের ত্রাসের রাজত্ব

ছবি সংগূহীত

যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) বাবু রণজিত কুমার রায়। আওয়ামী লীগের টিকিটে এমপি হিসেবে দায়িত্ব পালন করেছেন ১৫ বছর। এই লম্বা সময়ে দেশের বাইরে হাজার কোটি টাকা পাচার করেছেন তিনি। এমপির বড় ছেলে বাজীব রায়ও বাবার ক্ষমতাকে ব্যবহার করে ভারতে পাচার করেছেন হাজার কোটি টাকা, গড়েছেন ৯টি ব্যবসায়ী প্রতিষ্ঠান। নিজ এলাকায় চাঁদাবাজি আর খুনের মাধ্যমে গড়ে তুলেছেন ত্রাসের রাজত্ব।

৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের পর তারা ভারতে পালিয়ে গেছেন। যশোর-৪ আসনের আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছেন, রণজিত কুমার এমপি হওয়ার আগে মানুষের কাছ থেকে ধারদেনা করে চলতেন।

ব্যক্তি জীবনে তিনি একটি হিরোহুন্ডা মোটরসাইকেলের মালিক ছিলেন। তবে এমপি হওয়ার পরে তিনি এবং তার পরিবারের চার সদস্য ১১টি প্রাইভেট কার ব্যবহার করতেন। রণজিত কুমার ১৫ বছরে নামে-বেনামে গড়ে তুলেছেন কয়েক হাজার কোটি টাকার সম্পদ। নিয়োগ ও টেন্ডার-বাণিজ্য, সরকারি বরাদ্দ লুট, জমি দখল, চাঁদাবাজি এবং আধিপত্য বিস্তারের মাধ্যমে তিনি এসব সম্পদ গড়েছেন বলে অভিযোগ এলাকাবাসী ও ঘনিষ্ঠজনদের।

এমপি ও স্ত্রী নিয়তি রানি হাজার হাজার কোটি কোটি টাকার সম্পদের মালিক: জানা যায়, সাবেক এমপি রণজিত অপরাধের খবর বিভিন্ন মহলে ছড়িয়েছে একাধিকবার। তিনি যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের তিনবারের এমপি ছিলেন। রণজিতের সহপরিবার দুর্নীতির সঙ্গে যুক্ত থাকার কারেণ চতুর্থবার তাকে মনোনয়ন দেয়নি দলের হাইকমান্ড।

এসকল বিষয়ে সাবেক এমপি রণজিৎ কুমার এবং তার ছেলে রাজীবের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। 

আরবি/এস

Link copied!