ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

পাকিস্তানকে ধুয়ে দিয়ে বাংলাদেশকে কৃতিত্ব দিলেন শহীদ আফ্রিদি

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০১:৩৫ পিএম

পাকিস্তানকে ধুয়ে দিয়ে বাংলাদেশকে কৃতিত্ব দিলেন শহীদ আফ্রিদি

ছবি: সংগৃহীত

রাজনৈতিক অস্থিরতা, ক্ষমতার পালাবদল, দেশের উত্তর-পূর্বাঞ্চলের ভয়াবহ বন্যার মতো ঘটনা পরিক্রমার ভেতর দিয়ে যাওয়ার মাঝেও রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে দাপুটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। টেস্ট মর্যাদা পাওয়ার পর প্রথমবার সাদা পোশাকের ক্রিকেটে পাকিস্তান বধের স্বাদ পেল টাইগাররা। ১০ উইকেটের ঐতিহাসিক জয়ে দুই ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে বাংলাদেশ।

আর নিজেদের মাঠে বাংলাদেশের কাছে টেস্ট ম্যাচে হারকে কোনোভাবেই মানতে পারছেন না পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। বাংলাদেশের কাছে ইতিহাসে প্রথমবার টেস্ট হারা পাকিস্তানকে ধুয়ে দিয়েছেন সাবেক এই অধিনায়ক। তার পাশাপাশি বাংলাদেশের অসাধারণ জয়ের জন্য কৃতিত্বও দিয়েছেন তিনি।

পাকিস্তানের বিপক্ষে এর আগে ১৩ টেস্ট খেলে ১২টিতেই হেরেছিল বাংলাদেশ। তবে ১৪তম টেস্টে এসে জয়ের দেখা পেয়েছে টাইগাররা। রাওয়ালপিন্ডিতে রোববার (২৫ আগস্ট) পাকিস্তানকে ১০ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এতে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে গেল শান্ত বাহিনী।

পাকিস্তানের একাদশ সাজানো হয়েছিল চার পেসারকে নিয়ে। ছিল না কোনো বিশেষজ্ঞ স্পিনার। যার জন্য অধিনায়ক ও টিম ম্যানেজমেন্টের সমালোচনা করেছেন আফ্রিদি। তিনি লিখেছেন, কন্ডিশন সম্পর্কে ধারণাই ছিল না পাকিস্তানের।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে শহীদ আফ্রিদি লিখেছেন, ‍‍`১০ উইকেটের হার এই ধরনের পিচ প্রস্তুত করার সিদ্ধান্ত, চার জন ফাস্ট বোলার খেলানো এবং বিশেষজ্ঞ স্পিনার না রাখা নিয়ে প্রশ্ন তুলে দেয়। হোম কন্ডিশন সম্পর্কে সচেতনতার অভাব পরিষ্কার দেখতে পাচ্ছি আমি। একই সঙ্গে, টেস্ট জুড়ে যে ব্র্যান্ডের ক্রিকেট বাংলাদেশ খেলেছে সেটার কৃতিত্ব তাদের দিতেই হবে।‍‍`

৩০ আগস্ট সিরিজের শেষ টেস্টে মাঠে নামবে এই দুই দল। সেই ম্যাচটিও হবে এই রাওয়ালপিন্ডিতেই।
 

আরবি/জেআই

Link copied!