ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

বৃষ্টির বাধায় অনুশীলন বাতিল, ইসলামাবাদে হোটেলবন্দী টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৪:৩৬ পিএম

বৃষ্টির বাধায় অনুশীলন বাতিল, ইসলামাবাদে হোটেলবন্দী টাইগাররা

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের রাওয়ালপিন্ডিতেই সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ খেলতে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। এই ম্যাচকে সামনে রেখে মঙ্গলবার ইসলামাবাদ কাব ক্রিকেট ওভালে অনুশীলন করার কথা ছিল টাইগারদের। কিন্তু বৃষ্টির বাধায় শান্ত বাহিনীর অনুশীলন বাতিল হয়েছে। প্রথম টেস্টে বাংলাদেশ ঐতিহাসিক জয় পাওয়ার পর এক দিনের বিশ্রামে ছিলেন ক্রিকেটাররা। এক দিনের বিরতির পর মাঠে ফেরার কথা থাকলেও অবিরত বৃষ্টির কারণে হোটেলবন্দি থাকতে হয়েছে তাদের।

প্রথম টেস্টে পাকিস্তানকে ১০ উইকেটে হারানোর পর বাংলাদেশ দলের ক্রিকেটাররা এখন বেশ চনমনে এবং চাঙা ও  আরও বেশি আত্মবিশ্বাসী। তবে পা মাটিতেই রাখছেন তারা। কেননা বাংলাদেশকে সিরিজের দ্বিতীয় টেস্টে আসল পরীক্ষা দিতে হবে। এ ম্যাচটি যে কঠিন হবে, তা বলার অপেক্ষা রাখে না। সিরিজের ঘুরে দাঁড়ানোর আপ্রাণ চেষ্টা থাকবে স্বাগতিক পাকিস্তানের। প্রথম ম্যাচে হেরে যাওয়ার পর তোপের মুখে রয়েছে পাকিস্তানি ক্রিকেটাররা। এজন্য সিরিজের দ্বিতীয় ম্যাচে ভালো করা ছাড়া বিকল্প নেই তাদের। অবশ্য পাকিস্তান যে চাপের মধ্যে রয়েছে, এই সুযোগে প্রথমবারের মতো তাদের বিপক্ষে টেস্ট সিরিজ জিতে নিতে পারে বাংলাদেশ।

গত ম্যাচে পাওয়া অবিস্মরণীয় জয়ের আত্মবিশ্বাসকে পুঁজি করে সিরিজ জয়ের পথে এগিয়ে যেতে পারে তারা। সিরিজের জয়ের অভিন্ন লক্ষ্য নিয়েই মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। জানা গেছে, বাংলাদেশ দলের সব খেলোয়াড় মানসিক ভাবে খুবই ইতিবাচক। তারা নিজেদের সেরা পারফরম্যান্স প্রদর্শনের অপেক্ষায় আছেন। ইনজুরির কারণে গত টেস্টে খেলতে পারেননি মাহমুদুল হাসান জয়। ইনজুরি কাটিয়ে ব্যাটিংয়ে ফিরেছেন এই ওপেনার। তবে অনুশীলনে যোগ দিতে পারেননি। এখন সুস্থ আছেন তিনি। তাকে ঘিরে শঙ্কা নেই। তার সব কিছুই ভালো যাচ্ছে। তবে বৃষ্টির বাধায় দলের অনুশীলন বাতিল হয়ে যাওয়াটা তার জন্য হতাশার। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে উইনিং একাদশ মাঠে নামাবে বাংলাদেশ নাকি দলে পরিবর্তন আসবে, সেটি সময়ই বলে দেবে। আগামী ৩০ আগস্ট থেকে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার দ্বিতীয় টেস্ট সিরিজ শুরু হবে। দুই ম্যাচের সিরিজে বাংলাদেশ এখন ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে।

আরবি/জেআই

Link copied!