ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ভারতকে হারিয়ে সবাই মজা পায়, মজা নিতে দিন বাংলাদেশকে: রোহিত

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৭:১৪ পিএম

ভারতকে হারিয়ে সবাই মজা পায়, মজা নিতে দিন বাংলাদেশকে: রোহিত

ছবি: সংগৃহীত

সম্প্রতি পাকিস্তানের মাটিতে তাদের হোয়াইটওয়াশ করে টাইগারদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। যার ধারাবাহিকতায় এবার তারা ভারতকেও সিরিজ হারানোর স্বপ্ন দেখছে তারা। যদিও টাইগার অধিনায়ক ও কোচ ইতোমধ্যেই বলেছেন, ভারতকে হারানো চ্যালেঞ্জিং হবে। তবুও নিজেদের সেরাটা দিয়ে চেষ্টা করতে চান তারা।

তবে এবার আসন্ন এই সিরিজ নিয়ে কথা বলেছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) চেন্নাইয়ে সংবাদ সম্মেলনে এতে বাংলাদেশকে নিয়ে রোহিত বলেন, সব দল চায় ভারতকে হারাতে। আমাদের হারিয়ে আনন্দ পেতে চায়। তাদের (বাংলাদেশ) মজা নিতে দিন। অনেক ধরনের দলের বিপক্ষে খেলেছি। আমরা শুধু নিজেদের খেলা নিয়েই ভাববো।

সংবাদ সম্মেলনে রোহিত বলেন, সবাই ভারতকে হারাতে চায়। ভারতকে হারিয়ে সবাই মজা পায়। ঠিক আছে, বাংলাদেশকে কথা বলতে দিন। ওদের মজা নিতে দিন। ইংল্যান্ডও তো আমাদের বিপক্ষে টেস্ট সিরিজের আগে অনেক কথা বলেছিল। কিন্তু আমাদের কাজ মাঠের পারফরম্যান্স দিয়ে জবাব দেয়া। যখন ইংল্যান্ড এসেছিল, সংবাদ সম্মেলনে অনেক কথা হচ্ছিল। কিন্তু আমরা কথা শুনে মনোযোগ হারাইনি, নিজেদের খেলায় মনোযোগ দিয়েছিলাম। এবারও আমাদের একই লক্ষ্য—ভালো ক্রিকেট খেলা এবং ম্যাচ জেতা।

তবে আরেক প্রশ্নের উত্তরে বাংলাদেশকে সমীহের চোখেই দেখার কথা বলেছেন রোহিত। বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্সের কথাও মনে করিয়ে দিয়েছেন তিনি। তবে বাংলাদেশের বিপক্ষে জিততে নিজেদের সর্বোচ্চটা উজাড় করে দেবেন বলেও জানিয়েছেন রোহিত। তিনি বলেন, বাংলাদেশ দল খুব ভালো খেলছে, তাদের প্রতিপক্ষ হিসেবে হালকাভাবে নেয়ার সুযোগ নেই। তবে আমাদের মূল লক্ষ্য থাকবে মাঠে নিজেদের সেরা পারফরম্যান্স উপহার দেয়া।

উল্লেখ্য, এই গুরুত্বপূর্ণ সিরিজের আগে পরিসংখ্যান বাংলাদেশের হয়ে কথা বলছে না। এখনও পর্যন্ত ১৩ টেস্ট খেলে ১১ টিতেই ভারতের বিপক্ষে হেরেছে বাংলাদেশ। এর মধ্যে পাঁচটিতে টাইগাররা হেরেছে ইনিংস ব্যবধানে। যদিও বৃষ্টির আশীর্বাদে দুটি টেস্টে ড্র করেছিল বাংলাদেশ। এখনও পর্যন্ত ভারতের বিপক্ষে জয় অধরাই আছে টাইগারদের।

আগামী বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) চেন্নাইয়ের এম.এ চিদাম্বরম স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও ভারতের দুই টেস্ট সিরিজের প্রথম টেস্ট। কানপুরে ২৭ সেপ্টেম্বর থেকে দুই দলের খেলার কথা দ্বিতীয় ও শেষ টেস্ট। দু’টি টেস্টই শুরু হবে বাংলাদেশ সময় সকালে ১০টায়। এরপরেই টি-টোয়েন্টি সিরিজ। ৬ অক্টোবর গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টির পর দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৯ ও ১২ অক্টোবর। এই সিরিজের সবগুলো ম্যাচই হবে দিবারাত্রির।

আরবি/এফআই

Link copied!