ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ক্রোয়েশিয়াকে ৮ গোলে বিধ্বস্ত করল সেলেসাওরা

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ১২:৪১ পিএম

ক্রোয়েশিয়াকে ৮ গোলে বিধ্বস্ত করল সেলেসাওরা

ছবি: সংগৃহীত

গেল ২০২২ কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার কাছে কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিতে হয়েছিল ফুটবলের পরাশক্তি পাঁচবারের বিশ্বজয়ী ব্রাজিলকে। সেই হৃদয় ভাঙার ঘটনার দুই বছর পর আবারও মঙ্গলবার রাতে মুখোমুখি হয়েছিল এ দু’দল। তবে সেটি ব্রাজিলের জাতীয় ফুটবল দল নয়, ব্রাজিলের ফুটসালের জাতীয় দল। যে ম্যাচে ক্রোয়েশিয়াকে বিধ্বস্ত করেছে সেলেসাওরা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে উজবেকিস্তানের বুখারা ইউনিভার্সাল স্পোর্টস কমপ্লেক্স মাঠে শুরু থেকে রুদ্রমূতি ধারণ করে ব্রাজিল। ম্যাচটি ব্রাজিল জিতে নেয় ৮-১ গোলে। ব্রাজিলের হয়ে দুটি গোল করেন পিটো। একটি করে গোল করেন নেগিনহো, আর্থার, রাফা, মার্সেল ও ডিয়েগো। ক্রোয়াটদের হয়ে একমাত্র গোলটি করেন ডারিও মারিনোভিচ।

এদিন ম্যাচের ১৩তম মিনিটে পিটোর গোলে লিড নেয় ব্রাজিল। তবে এই লিড দুই মিনিট ধরে রাখতে পারে সেলেসাওরা। ১৫তম মিনিটে ক্রোয়েশিয়ার হয়ে গোল পরিশোধ করে মারিনোভিচ।

এরপরই আস্তে আস্তে পাল্টে যেতে থাকে ম্যাচের দৃশ্যপট। ম্যাচের বাকি সময়ে একের পর এক গোল খেতে থাকে ক্রোয়াটরা। দলের হয়ে স্কোরশিটে নাম লেখাতে থাকেন নেগিনহো, আর্থার, রাফা, মাসেলো ও ডিয়েগো। মাঝখানে একটি গোল করে পিটো। এটি ছিল ম্যাচে তার দ্বিতীয় গোল।

টানা দুই ম্যাচে ১৮ গোলের বড় জয়ে আসরের সুপার সিক্সটিনে পা দিয়েছে ব্রাজিল। নিজেদের প্রথম ম্যাচে কিউবার বিপক্ষে ১০-০ গোলে জয়লাভ করে ব্রাজিল। আগামী ২০ সেপ্টেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে তারা। যেখানে প্রতিপক্ষ থাইল্যান্ড।

২৪ দলের এই আসরে প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন ও রার্নাসআপ দল জায়গা পাবে শেষ ষোলোতে। আগামী ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হবে দ্বিতীয় রাউন্ডের খেলা।

আরবি/এফআই

Link copied!