ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

শান্ত-হাসানদের সঙ্গে চেন্নাইয়ের স্টেডিয়ামে তামিম

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০১:৩৫ পিএম

শান্ত-হাসানদের সঙ্গে চেন্নাইয়ের স্টেডিয়ামে তামিম

ছবি: সংগৃহীত

দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। ২০২৩ সালের সেপ্টেম্বরে ওয়ানডেতে সবশেষ জাতীয় দলের জার্সি গায়ে মিরপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে ২২ গজ মাতিয়েছিলেন তিনি। আর সর্বশেষ টেস্ট খেলেছেন গত বছরের এপ্রিলে মিরপুরে আয়ারল্যান্ডের বিপক্ষে। শুধু তাই নয়, আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে ২০২২ সালে অবসর নিলেও শেষ ম্যাচটি খেলেন ২০২০ সালে। এর মাঝে বিভিন্ন সময়ে তামিম ইকবালকে নিয়ে নানা গুঞ্জন শোনা গেলেও ২২ গজে আর দেখা যায়নি তামিমকে।

তবে মাঠের খেলায় না থাকলেও ঠিকই সতীর্থদের সঙ্গ দিতে মাঠেন আছেন দেশ সেরা এই ওপেনার। তবে ক্রিকেটার বা কোচ হয়ে নয়, ধারাভাষ্যকার হিসেবেই বাংলাদেশ-ভারতের টেস্ট সিরিজে আছেন তামিম।

তামিম ২০২২ বিপিএলে প্রথমবার ধারাভাষ্য দিয়েছিলেন। এরপর গত বছর মিরপুরে বাংলাদেশ-নিউ জিল্যান্ড টেস্টে অতিথি ধারাভাষ্যকার হিসেবে ছিলেন প্রায় ১০ মিনিটের মতো। তবে এবার পুরো ম্যাচেই থাকছেন তামিম। আতহার আলী খান, হার্শা ভোগলে ও দিনেশ কার্তিকদের সঙ্গে ধারাভাষ্য দিচ্ছেন দেশ সেরা এই ওপেনার।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) চেন্নাইয়ে টস জিতে ফিল্ডিংয়ে নেমে নতুন বলে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ। ১০ ওভারে ৩৪ রান তুলতেই টপ অর্ডারের ৩ ব্যাটারকে হারিয়ে ফেলে ভারত। বাংলাদেশের দারুণ শুরুতে প্রেসবক্সে শুরুটাও রঙিন হয়েছে তামিম ইকবালেরও।

চেন্নাইয়ে টস জিতে শুরুতে ফিল্ডিং নেয়া নাজমুল হোসেন শান্তর কাছ থেকে সাহসী সিদ্ধান্তই ছিল। কথায় আছে, ভাগ্য সবসময় সাহসীর সঙ্গেই থাকে। বাংলাদেশ অধিনায়কের ক্ষেত্রেও ব্যাতিক্রম হয়নি। নতুন বলে দুর্দান্ত শুরু করেছে টাইগাররা। প্রথম সেশনেই ভারতের ৩ উইকেট তুলে নিয়েছে সফরকারীরা।

প্রথম দিনের লাঞ্চ বিরতির আগ পর্যন্ত ২৩ ওভার খেলা হয়েছে। যেখানে ৩ উইকেট হারিয়ে ৮৮ রান করেছে ভারত। ৩৭ রান নিয়ে উইকেটে আছেন যশস্বী জয়সাওয়াল ও ৩৩ রানে অপরাজিত ঋষভ পান্ত।

উল্লেখ্য, প্রথমবারের মতো চুক্তিবদ্ধ হয়ে ধারাভাষ্য দিচ্ছেন তামিম। এর জন্য তিনি অনলাইন কোর্সের পাশাপাশি অফলাইনেও ক্লাসও করেছেন। 

আরবি/এফআই

Link copied!