ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

অশ্বিন-জাদেজার প্রত্যাবর্তনে বাংলাদেশের অস্বস্তি

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৫:০১ পিএম

অশ্বিন-জাদেজার প্রত্যাবর্তনে বাংলাদেশের অস্বস্তি

ছবি: সংগৃহীত

চেন্নাই টেস্টে শুরুতেই হাসান মাহমুদদের তোপে ১৪৪ রানে ৬ উইকেট হারিয়ে অনেকটা শেষের পথে ছিল ভারত। সেখান থেকে প্রত্যাবর্তন গড়ে আর কোনো উইকেট না হারিয়ে তিনশ’র দিকে ছুটছেন রবীন্দ্র জাদেজা ও রবিচন্দ্রন অশ্বিন। ব্যক্তিগত পঞ্চাশের মাইলফলকও ছুঁয়ে ফেলেছেন দুজনেই।

সপ্তম উইকেটে এ জুটির রান এরই মধ্যে দেড়শোর পথে। যা বাংলাদেশের বিপক্ষে টেস্টে সপ্তম উইকেটে দেশটির সর্বোচ্চ রানের জুটির রেকর্ড।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৬ উইকেটে ২৭৫ রান। ৮১ বলে ৭৫ রানে অপরাজিত আছেন অশ্বিন, জাদেজা খেলছেন ৭৬ বলে ৫১ রানে। এ জুটির সংগ্রহ ছাড়িয়েছে ১৫৬ বলে ১৩১ রান।

চেন্নাইয়ে টস জিতে ফিল্ডিংয়ে নেমে নতুন বলে দুর্দান্ত শুরু করেছিল বাংলাদেশ। প্রথম সেশনে ভারতের ৩ উইকেট নিয়ে মধ্যাহৃভোজের বিরতিতে গিয়েছিল সফরকারীরা। দ্বিতীয় সেশনে স্বাগতিকদের আরও ৩টি উইকেট দখলে নেয় বাংলাদেশ।

দুই সেশন মিলিয়ে মোট ৬ উইকেট তুলে নিয়ে ভারতকে কোণঠাসা করে ফেলেছিল নাজমুল হোসেন শান্তরা। কিন্তু সপ্তম উইকেটে চেন্নাইয়ের ঘরের ছেলে রবীচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার অবিচ্ছিন্ন জুটিতে কামব্যাক করেছে টিম ইন্ডিয়া। অন্যদিকে অস্বস্তি বাড়ছে বাংলাদেশ শিবিরে। 

আরবি/এফআই

Link copied!