ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

সাকিবের দেশে খেলা নিয়ে কোনো সমস্যা দেখছে না বিসিবি

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০২:৫০ পিএম

সাকিবের দেশে খেলা নিয়ে কোনো সমস্যা দেখছে না বিসিবি

ছবি: সংগৃহীত

দেড় যুগের লম্বা ক্যারিয়ারে টিম টাগার্সদের যা কিছু অর্জন তার অধিকাংশ জুড়েই একটি নাম, সাকিব আল হাসান। বাংলাদেশের জান, বাংলাদেশের প্রাণ।

সম্প্রতি রাজনীতিতে যোগ দিয়েছিলেন দেশসেরা এই অলরাউন্ডার। হয়েছিলেন শেখ হাসিনা সরকারের এমপি। তবে গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনা সরকার পতনের পর থেকেই প্রশ্ন উঠেছে দেশের মাঠে খেলতে পারবেন তো সাকিব আল হাসান? আওয়ামী লীগের সাবেক এই এমপি বর্তমানে হত্যা মামলার আসামি। এমন পরিস্থিতে দেশে ফিরলে গ্রেপ্তার হওয়ার শঙ্কা থাকছে।

আর সেই শঙ্কা নিয়ে সাকিব দেশে ফিরবেন কিনা সে নিয়েও প্রশ্ন উঠেছে। তবে বিসিবির ক্রিকেট অপারেশন্স ইনচার্জ শাহরিয়ার নাফীস তা মনে করছেন না। সাবেক বাঁহাতি ব্যাটারের মতে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টের সিরিজ খেলতে সাকিবের বাংলাদেশে আসতে সমস্যা দেখছেন না তিনি।

সম্প্রতি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদ মাধ্যমকে নাফীস বলেছেন, ‘সাকিবের ব্যাপারে প্রধান উপদেষ্টা, আইন উপদেষ্টা এবং ক্রীড়া উপদেষ্টা খুব স্পষ্টভাবে বলেছেন। বাংলাদেশ সরকার থেকে পরিষ্কার বার্তা দেওয়া হয়েছে, যে মামলাগুলো হয়েছে, সেগুলোতে কাউকে অন্যায়ভাবে হেনস্তা করা হবে না।’

চোট এবং নির্বাচনজনিত কোনো সমস্যা না থাকলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলতে পারবেন সাকিব, এমনটাই জানিয়েছেন নাফীস।

তিনি বলেছেন,‘সাকিবের ব্যাপারে অন্তর্বর্তীকালীন সরকার তাদের অবস্থান খুব সুস্পষ্টভাবে ব্যক্ত করেছে। চোটের সমস্যা এবং নির্বাচনজনিত কোনো ইস্যু না থাকলে, এখন পর্যন্ত সাকিবের ঘরের মাঠে সিরিজ না খেলার কোনো কারণ আমি দেখি না।’

আরবি/এফআই

Link copied!