ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪

মেসি এবার যুক্তরাষ্ট্র ছেড়ে যাচ্ছেন কোথায়!

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৯:৩৭ পিএম

মেসি এবার  যুক্তরাষ্ট্র  ছেড়ে যাচ্ছেন কোথায়!

ছবি সংগূহীত

ঢাকা: গুঞ্জন উঠেছে যুক্তরাষ্ট্রে আর এক মৌসুম খেলবেন লিওনেল মেসি। তার পরে মেজর সকার লিগ ছাড়তে পারেন তিনি। ডেভিড বেকহ্যামের ইন্টার মায়ামি ক্লাব ছেড়ে কোথায় যোগ দেবেন তিনি! মায়ামির সঙ্গে ২০২৫ সালের ডিসেম্বর পর্যন্ত চুক্তি রয়েছে মেসির। যুক্তরাষ্ট্রের এই ক্লাবটির সঙ্গে আড়াই বছরের চুক্তি ছিল আর্জেন্টিনার এই কিংবদন্তির।

নিজের দেশের একটি সংবাদমাধ্যম মেসি জানিয়েছেন, চুক্তি বাড়ানোর বিষয়ে এখনো ইন্টার মায়ামির সঙ্গে তিনি কথা বলেননি। তিনি মায়ামি ছেড়ে আর্জেন্টিনায় ফিরতে পারেন।

ফুটবল জীবন আর্জেন্টিনার ক্লাব নিউওয়েল ওল্ড বয়েজে শুরু করেছিলেন মেসি। প্রথম নজরে পড়েন তিনি। তারপর সেখান থেকে চলে যান লা মাসিয়া অ্যাকাডেমিতে। ক্যারিয়ারের একেবারে শেষে আবার নিজের ছোটবেলার ক্লাব নিউওয়েলে ফিরতে পারেন মেসি।

মেসির যুক্তরাষ্ট্র ছাড়া নিয়ে জল্পনা শুরু হলেও তা নিয়ে সংশয় রয়েছে। কারণ ২০২৬ সালে যুক্তরাষ্ট্রেই হবে ফুটবল বিশ্বকাপ। তার আগে সে দেশে ফুটবলকে জনপ্রিয় করার জন্যই মেসিকে নিয়ে যাওয়া হয়েছিল বলে অনেকের মত। মেসি মায়ামিতে যোগ দেওয়ার পরে সেই ক্লাবকে ট্রফি দিয়েছেন। পাশাপাশি মেজর সকার লিগের দর্শকের সংখ্যাও বেড়েছে।

বিভিন্ন ক্লাবের সঙ্গে যুক্ত স্পনসরদেরও লাভ বেড়েছে। এই পরিস্থিতিতে বিশ্বকাপের আগে মেসি ‍যুক্তরাষ্ট্র ছাড়লে সে দেশের ফুটবলের ক্ষতি হবে। তাই মায়ামির সঙ্গে তার চুক্তি আরও বাড়ানো হতে পারে।

আরবি/এস

Link copied!