ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

কানপুরেই শেষ হচ্ছে সাকিবের টেস্ট ক্যারিয়ার!

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ১২:৪৬ পিএম

কানপুরেই শেষ হচ্ছে সাকিবের টেস্ট ক্যারিয়ার!

ছবি: সংগৃহীত

কানপুরে চলছে ভারত-বাংলাদেশের দ্বিতীয় টেস্ট। তবে এই টেস্ট টাইগারদের জন্য হতে যাচ্ছে ঐতিহাসিক। কারণ এই ম্যাচ হতে পারে সাকিব আল হাসানের শেষ টেস্ট। যদিও সাকিব ঘোষণা দিয়েছেন, আগামী মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরে শেষ টেস্ট খেলেই বিদায় বলতে চান। তবে সাকিবের নামে আছে হত্যা মামলা। দেশে ফিরলে গ্রেপ্তারও হতে পারেন তিনি। যার কারণে দেশে ফিরতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) কিছু শর্ত দিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

যদিও বিসিবি সভাপতি ফারুক আহমেদ অবশ্য সাকিবের দেশে খেলার ব্যাপারে কোনো নিশ্চয়তা দিতে পারেননি। তিনি পরিষ্কার জানিয়েছেন, সাকিবের নিরাপত্তার দায়িত্ব নেবে না বিসিবি।

এদিকে, নাজমুল আবেদীন ফাহিমের কথায় সাকিবের টেস্ট ক্যারিয়ার যে ভারতে শেষ হয়ে যাচ্ছে সেটি বোঝা গেলো। এক প্রশ্নের জবাবে এই পরিচালক বলেন, খুব ভালো হতো যদি সাকিব দেশ থেকে অবসর নিতে পারতো। সবার ভালোবাসা পেয়ে বিদায় জানাতে পারতো। তা হয়নি, এটা একটা আক্ষেপ হয়ে থেকে যাবে হয়তো..।

উল্লেখ্য, দেশে ফিরতে না পারলে কানপুরেই নিজের শেষ টেস্ট হবে উল্লেখ করে গতকাল সংবাদ সম্মেলনে সাকিব বলেছেন, আমার দেশের সমর্থকদের সামনে টেস্ট ক্যারিয়ার শেষ করাটা উপযুক্ত হবে বলে মনে হচ্ছে। বাংলাদেশ ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে এবং এই ফরম্যাটের শেষটা আমি ঘরের মাঠেই খেলতে চাই। আমি বিসিবির কাছে নিজের শেষ টেস্টটি মিরপুরে খেলার ইচ্ছাপ্রকাশ করেছি। যদি তা না হয়, তাহলে কানপুরে ভারতের বিপক্ষে ম্যাচটিই আমার শেষ টেস্ট হবে।

সাকিবের টেস্টে শুরুটা হয়েছিল ২০০৭ সালে চট্টগ্রামে ভারতের বিপক্ষে টেস্ট দিয়ে। টেস্টের শেষটাও কি তবে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে? সাকিবের শেষ আসলে কানপুরে নাকি মিরপুরে—তার চরিত্রের মতো অবসরের বিষয়টিও ‘আনপ্রেডিক্টেবল’ হয়ে রইল!

আরবি/এফআই

Link copied!