ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪

টি-টোয়েন্টিতে সাকিবের বিকল্প কে?

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০১:২০ পিএম

টি-টোয়েন্টিতে সাকিবের বিকল্প কে?

ছবি: সংগৃহীত

কানপুরে চলছে ভারত-বাংলাদেশের দ্বিতীয় টেস্ট। তবে এই টেস্ট শুরুর আগের দিনই টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন সাকিব আল হাসান। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি ছিল সাকিবের ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। দলের তরুণ ক্রিকেটারদের সুযোগ করে দিতেই অবসরের ঘোষণা দিয়েছিলেন এই অলরাউন্ডার।

সাকিব ২০২৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এখন থেকেই দল প্রস্তুতের কথা বলেছেন। রোববার (২৯ সেপ্টেম্বর) ভারতের বিপক্ষে ১৫ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওই দলে সাকিবের বিকল্প হিসেবে মেহেদী হাসান মিরাজকে ৯ মাস পর ফিরিয়েছেন নির্বাচকরা।

তিন ম্যাচের এই সিরিজ দিয়েই দলে সুযোগ পেয়েছেন মিরাজ। সাকিবের জায়গাটা পূরণ করতে যাচ্ছেন ২৬ বছর বয়সী অলরাউন্ডার। তাকে দলে নেওয়ার বিষয়ে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেছেন, ‘সাকিব আল হাসান ঘোষণা দিয়েছে সে তার শেষ টি-টোয়েন্টি ম্যাচটি খেলে ফেলেছে। মিডল অর্ডারে তার যে অভিজ্ঞতা, পারফরম্যান্সে তার কাছাকাছি বিকল্প আসলে এই মুহূর্তে আমাদের কাছে নেই। তবে তার জায়গাটি ব্যাটিংয়ে যিনি খুব ভালোভাবে সামাল দিতে পারে বলে আমরা মনে সে মেহেদী মিরাজ। সে ওই জায়গাটা নেবে। বিশেষ করে আমরা ভাবছি ব্যাটিংয়ে সে বড় অবদান রাখতে পারবে এবং সে ভালো অফ স্পিনও করে।’

মেহেদি হাসান মিরাজ টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ২৫ ম্যাচে ১১৮.৬৬ স্ট্রাইক রেটে ২৪৮ রান করেছেন। আর বোলিংয়ে ৮.২৪ ইকোনমি ও ২৬.৭ স্ট্রাইক রেটে পেয়েছেন ১৩ উইকেট।

আরবি/এফআই

Link copied!