ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪

লিলের পারফরম্যান্সে হতাশা নিয়ে ফিরল রিয়াল মাদ্রিদ

নিউজ ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৪, ১১:০২ এএম

লিলের পারফরম্যান্সে হতাশা নিয়ে ফিরল রিয়াল মাদ্রিদ

ছবি: সংগৃহীত

বিবর্ণ পারফরম্যান্সে লিলের মাঠ থেকে হারের হতাশা নিয়ে ফিরল রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগের লিগ পর্বে বুধবার রাতে ১-০ গোলে জিতেছে লিল। তাদের জয়ের নায়ক জোনাথন ডেভিড, প্রথমার্ধে পেনাল্টি থেকে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন তিনি। যেকোনো প্রতিযোগিতায় প্রথমবার মুখোমুখি হলো রিয়াল ও লিল। দুই দলের প্রথম দেখাতেই ইউরোপের সফলতম ক্লাবটির বিপক্ষে অবিশ্বাস্য এক জয় তুলে নিয়েছে লিল।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১০ ম্যাচ পর প্রথম কোনো লড়াইয়ে গোল করতে পারল না তারা। এদিন চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে কম বয়সে রিয়ালের শুরুর একাদশের খেলোয়াড় হওয়ার রেকর্ড গড়েন এন্দ্রিক (১৮ বছর ৭৩ দিন)।

ম্যাচের প্রথমার্ধে বেশ কিছু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি রিয়াল। তবে বিরতির ঠিক আগে গোলের দেখা পায় লিল। বক্সে এদুয়ার্দো কামাভিঙ্গার হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কানাডার ফরোয়ার্ড ডেভিডের নিখুঁত স্পট কিকে এগিয়ে যায় স্বাগতিকরা।

আক্রমণে ধার বাড়াতে ৬১তম মিনিটে ডিফেন্ডার এডার মিলিটাওয়ের জায়গায় চোট কাটিয়ে ফেরা কিলিয়ান এমবাপে এবং এন্দ্রিককে তুলে লুকা মদ্রিচকে নামান রিয়াল কোচ। কিন্তু কেউই পারেননি নিজেকে মেলে ধরতে। ম্যাচে আর কেউই জালের দেখা পায়নি।

দুই রাউন্ড শেষে ৩ পয়েন্ট নিয়ে ১৭ নম্বরে চলে গেছে রিয়াল। সমান পয়েন্ট নিয়ে তাদের পরেই উঠে এসেছে লিল।

আরবি/জেআই

Link copied!