ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪
শান্ত’র ইঙ্গিত

অবসর নিতে যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ!

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৪, ০৭:৫০ পিএম

অবসর নিতে যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ!

ছবি: সংগৃহীত

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটের টি-টোয়েন্টি ও টেস্ট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন সাকিব আল হাসান। আর এবার দেশসেরা অলরাউন্ডারের পথেই হাঁটতে যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদও। শুক্রবার (৪ অক্টোবর) এমনই ইঙ্গিত দিয়েছেন টাইগার দলপতি নাজমুল হোসেন শান্ত।

শান্ত জানিয়েছেন, ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটিই মাহমুদউল্লাহর ক্যারিয়ারের শেষ সিরিজ হতে পারে। যদিও মাহমুদউল্লাহ এখনও এ বিষয়ে কিছু জানাননি।

সংবাদ সম্মেলনে বাংলাদেশি অধিনায়ক বলেছেন, ‘আমি যতটুকু বুঝতে পারি, রিয়াদ ভাইয়ের এই সিরিজটা খুবই গুরুত্বপূর্ণ। হয়তো নির্বাচকদের সঙ্গে কথাও বলবেন। আমি খুব একটা পরিষ্কার না। অবশ্যই নির্বাচক ও বোর্ডের সঙ্গে যোগাযোগ হবে।’

তবে সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনা করলে মাহমুদউল্লাহর পক্ষে থাকছে না পরিসংখ্যান। সর্বশেষ ৯ টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ ২৫ রানের বেশি করতে পারেননি তিনি। আর তাই পারফরম্যান্স ভালো না হওয়ার পরও শামীম হোসেন পাটোয়ারিকে দলে না নিয়ে ৩৮ বছর বয়সী অলরাউন্ডারকে কেন নেওয়া হয়েছে এই প্রশ্ন উঠেছে সংবাদ সম্মেলনে।

মাহমুদউল্লাহর সঙ্গে শামীমের তুলনা নিয়ে শান্ত বলেছেন, ‘ভাই কার সঙ্গে কার তুলনা করছেন? রিয়াদ ভাই এত বছর ধরে বাংলাদেশ দলকে সার্ভিস দিচ্ছেন, ভালো করেছেন, অনেক ম্যাচ জিতিয়েছেন। হ্যাঁ, অনেক ম্যাচ হয়তো শেষ করে আসতে পারেননি। কিন্তু বাংলাদেশের অনেক ম্যাচ জেতার পেছনে উনার অনেক অবদান আছে। শামীম তরুণ, খুবই ভালো করছে। কিন্তু এই জায়গায় এখনই তুলনায় যেতে চাই না। শামীম যখনই সুযোগ পাবে বাংলাদেশ দলকে ভালোভাবে সার্ভিস দেবে। রিয়াদ ভাই প্র্যাকটিস ম্যাচে রান করেননি, এটা আমার কাছে একদমই ম্যাটার করে না।’

আরবি/এফআই

Link copied!