ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪

টেনিস কিংবদন্তি নাদালের অবসর ঘোষণা

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০৪:৫৭ পিএম

টেনিস কিংবদন্তি নাদালের অবসর ঘোষণা

ফাইল ছবি

অবসরের ঘোষণা দিয়েছেন কিংবদন্তি টেনিস তারকা রাফায়েল নাদাল। আগামী মাসে মালাগায় স্পেনের হয়ে শেষবার ডেভিস কাপের ফাইনাল খেলতে নামবেন তিনি। ওই ম্যাচ দিয়েই ২২টি গ্র্যান্ড স্লাম জয়ী ৩৮ বছর বয়সী তারকা টেনিস কোর্টকে বিদায় বলবেন।

ইনজুরির কারণে ২০২৩ মৌসুমের অধিকাংশ সময় কোর্টের বাইরে ছিলেন তিনি। এটাই তার শেষ মৌসুম হতে যাচ্ছে বলেও ঘোষণা দেন। অবসর বার্তায় এই স্প্যানিশ তারকা জানিয়েছেন, সীমাবন্ধতা নিয়ে তিনি খেলে যেতে পারবেন না।

এক ভিডিও বার্তায় বৃহস্পতিবার নাদাল বলেন, ‘আমি পেশাদার টেনিস থেকে অবসর নিচ্ছি, এটা জানাতেই এসেছি। বাস্তবতা হচ্ছে, বছর দুইটা খুব কঠিন যাচ্ছে। আমার মনে হয় না, সীমাবন্ধতা ছাড়া খেলতে পেরেছি। আমি উচ্ছ্বসিত। কারণ আমার শেষ টুর্নামেন্ট হতে যাচ্ছে ডেভিস কাপের ফাইনাল, যেখানে আমি দেশের প্রতিনিধিত্ব করবো।’

পুরুষ এককে নাদাল শিরোপার বিচারে সর্বকালের দ্বিতীয় সেরা পুরুষ টেনিস খেলোয়াড়। তার চেয়ে বেশি শিরোপা জিতেছেন কেবল প্রতিদ্বন্দ্বী নোভাক জকোভিচ। এককে ফ্রান্স ওপেনে ১৪বার শিরোপা জিতেছেন তিনি। রোঁলা গারোয় ১১৬ ম্যাচ খেলে ১১২টি জিতেছেন তিনি। এছাড়া চারটি ইউএস ওপেন এবং দুটি করে অস্ট্রেলিয়া ওপেন ও উইম্বলডন জিতেছেন এই তারকা।  

আরবি/এফআই

Link copied!