ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

সেভিয়ার জালে বার্সার গোল উৎসব, লেভার রেকর্ড

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০২:০২ পিএম

সেভিয়ার জালে বার্সার গোল উৎসব, লেভার রেকর্ড

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক বিরতি শেষে আবারও শুরু হয়েছে লা লিগার লড়াই। আর এতে স্প্যানিশ জায়ান্ট বার্সালোনা যে ছন্দে থেকে শেষ করেছিল; সেটাই ধরে রেখেছে হ্যান্সি ফ্লিকের শিষ্যরা। রাতে সেভিয়াকে ৫ গোলে বিধ্বস্ত করেছে হান্সি ফ্লিকের শিষ্যরা। ম্যাচে লেভানদোভস্কি ও তোরে জোড়া গোল করেছেন। বাকি গোলটি করেছেন পেদ্রি।

এস্তাদিও অলিম্পিকো লুইস মাঠে সেভিয়ার বিপক্ষে শুরু থেকেই ছড়ি ঘোরায় কাতালান ক্লাবটি। বল দখলেও ছিল একচেটিয়া আধিপত্য। প্রথমার্ধেই প্রতিপক্ষের জালে ৩ গোল দেয় বার্সা। যার শুরুটা করেন রবার্ট লেভানদোভস্কি। ব্যবধানটা দ্বিগুণ হয় পেদ্রির পায়ের ছোঁয়ায়। প্রথমার্ধের শেষ মুহূর্তে আবারও স্কোরশিটে নাম লেখান লেভা।

এই গোলের মাধ্যমেই স্পর্শ করেন অনন্য এক মাইলফলক। ৩৬৬ গোল নিয়ে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের গোল তালিকার তিন নম্বরে উঠে গেলেন লেভানদোভস্কি। তার ওপরে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি।

দ্বিতীয়ার্ধে আরও বিধ্বংসী হয়ে উঠে কাতালানরা। রাফিনিয়া জালের ঠিকানা খুঁজে পেলেও অফসাইডে কাটা পড়ে সেই গোল। এরপর বার্সাকে অপেক্ষা করতে হয়েছে অনেকটা সময়। ৮২ মিনিটে তোরের চেষ্টায় চতুর্থ গোলের দেখা পায় তারা। সেভিয়া একটি গোল শোধ দিলেও প্রতিপক্ষের জালে শেষ পেরেক ঠোকেন তোরে। বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।

এই জয়ে সমান ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদিদ্রের চেয়ে তিন পয়েন্টে এগিয়ে গেল ফ্লিকের দল। ১০ ম্যাচে বার্সার পয়েন্ট ২৭, রিয়ালের ২৪। সমানে ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে তালিকার তিনে রয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

আরবি/এফআই

Link copied!