ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ইংল্যান্ড দলে ২০ বছর বয়সী ৬ ফুট ৭ ইঞ্চির ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৪:৪৭ পিএম

ইংল্যান্ড দলে ২০ বছর বয়সী ৬ ফুট ৭ ইঞ্চির ক্রিকেটার

ছবি: সংগৃহীত

তাকে ‘লম্বু’ ক্রিকেটার বললেও কম বলা হবে। তার উচ্চতা ৬ ফুট ৭ ইঞ্চি। বয়স মাত্র ২০। জস হাল নামের দীর্ঘদেহী এই তরুণ ক্রিকেটারকে টেস্ট অভিষেক করাতে যাচ্ছে ইংল্যান্ড। শুক্রবার লন্ডনের দ্য ওভালে শুরু হবে ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কার মধ্যকার তৃতীয় টেস্ট। এই ম্যাচেই অভিষেক হবে তার।

লর্ডসে ১৯০ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছিলো ইংল্যান্ড। সেই দলে একটি মাত্র পরিবর্তন আনছে ইংল্যান্ড। ম্যাথিউ পটের পরিবর্তে দলে নেয়া হয়েছে জস হালকে। এর মধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ইংলিশরা।

মাত্র ২০ বছর বয়সী এই ক্রিকেটার এর আগে পরিবর্তিত ফিল্ডার হিসেবেও মাঠে নেমেছিলেন মার্ক উডের পরিবর্তে। যিনি উরুর ইনজুরিতে পড়ে দল থেকে বাদ পড়েন।

জস হাল কাউন্টিতে লেস্টারশায়ারের হয়ে ৯ ম্যাচ খেলে নিয়েছেন ১১টি উইকেট। তবে জস হালের শারীরিক দক্ষতাই মূলত নজর কেড়েছে ইংল্যান্ড টিম ম্যানেজমেন্টের। এছাড়া ইংল্যান্ড লায়ান্সের হয়ে অভিষেকেই ৭৪ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।

জস হাল শুধু টেস্ট স্কোয়াডেই নয়, চলতি মাসের শেষ দিকে অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফরে সাদা বলের দলেও রয়েছেন। দ্য ওভালে ইংল্যান্ডের টেস্ট দলে থাকার অর্থ ইউটিলিটা বউলে আগামী সপ্তাহে অনুষ্ঠিতব্য প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারবেন না তিনি।

ইংল্যান্ড স্কোয়াড

ড্যান লরেন্স, বেন ডাকেট, অলি পোপ (অধিনায়ক), জো রুট, হ্যারি ব্রুক, জেমি স্মিথ (উইকেটরক্ষক), ক্রিস ওকস, গাস অ্যটকিনসন, ওলি স্টোন, জস হাল ও শোয়াইব বশির।

আরবি/এফআই

Link copied!