ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

তিন ফরম্যাটের অধিনায়কত্ব ছাড়ছেন নাজমুল হোসেন শান্ত

নিউজ ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৪, ০২:১২ পিএম

তিন ফরম্যাটের অধিনায়কত্ব ছাড়ছেন নাজমুল হোসেন শান্ত

ফাইল ছবি

জাতীয় ক্রিকেট দলের তিন ফরম্যাটের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত নেতৃত্ব ছাড়তে যাচ্ছেন। চলমান দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ শেষেই তিনি এই সিদ্ধান্ত ঘোষণা করবেন।

গত ফেব্রুয়ারিতে শান্তকে তিন ফরম্যাটের অধিনায়ক করা হয়। আগামী বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত মেয়াদ থাকলেও তিনি ৯ মাসও টিকতে পারলেন না।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’ এর একটি প্রতিবেদনে বলা হয়েছে, ইতোমধ্যেই নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন শান্ত। তিনি দলের অন্যতম সেরা ব্যাটার। দল তার ওপর নির্ভর করে। কিন্তু গত কয়েকমাস ধরেই তিনি ফর্মে নেই। নিয়মিতই দলকে বিপদে ফেলে বাজে শটে আউট হয়ে যাচ্ছেন। চারদিক থেকে ধেয়ে আসছে সমালোচনা।

এমতাবস্থায় শান্ত নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বিষয়টি ইতোমধ্যে বোর্ডকে জানিয়েও দিয়েছেন। বিসিবির এক কর্মকর্তা ‘ক্রিকবাজ’কে বলেছেন, ‘হ্যাঁ, সে আমাদের জানিয়েছে যে দক্ষিণ আফ্রিকা সিরিজের পর সে আর নেতৃত্ব দিতে আগ্রহী নয়।’ শান্ত নিজেও বলেছেন, ‘দেখা যাক কী হয়। কারণ, আমি এটা এখনো সভাপতির থেকে শোনার অপেক্ষা করছি।’

ক্রিকবাজ আরও জানিয়েছে, বিসিবির একজন পরিচালককে দায়িত্ব দেওয়া হয়েছে শান্তকে বোঝানোর। যাতে সে নিজের সিদ্ধান্ত পরিবর্তন করে। শুরুতে শান্ত নাকি শুধু টি-টোয়েন্টির নেতৃত্ব ছাড়ার কথা ভেবেছিলেন। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে এখন তিনি সব ফরম্যাটের নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

বিপিএলে এবার ‘অনেক ভালো কিছু’ করতে চান ঢাকার কোচ সুজনবিপিএলে এবার ‘অনেক ভালো কিছু’ করতে চান ঢাকার কোচ সুজন

নাজমুলের নেতৃত্বে এখন পর্যন্ত ৯টি টেস্ট খেলে ৬টিতে হেরেছে বাংলাদেশ। এর মাঝে পাকিস্তানের মাটিতে সিরিজ জয়ের সাফল্যও আছে। এছাড়া ৯টি ওয়ানডেতে ৩ জয়, ৬ পরাজয় আর ২৪ টি-টোয়েন্টিতে শান্তর নেতৃত্বে বাংলাদেশ জিতেছে মাত্র ১০টিতে।

আরবি/জেআই

Link copied!