ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪
ভারত-বাংলাদেশ সিরিজে শঙ্কা

গোয়ালিয়রে নিরাপত্তায় ২৫০০ পুলিশ মোতায়েন

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ০৩:৪০ পিএম

গোয়ালিয়রে নিরাপত্তায় ২৫০০ পুলিশ মোতায়েন

ছবি: সংগৃহীত

টেস্ট সিরিজ শেষে টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রস্তুত বাংলাদেশ-ভারত। টাইগাররা পৌঁছেছে মধ্যপ্রদেশের গোয়ালিওর শহরে। প্রস্তুত নতুন শ্রীমান্ত মাধবরাও স্কিন্দিয়া স্টেডিয়ামও। দু’দলের প্রথম টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক অভিষেক হবে স্টেডিয়ামটির। তবে এরই মধ্যে আগের শঙ্কার খবর ফিরে আসছে বারবার।

কানপুর টেস্ট ম্যাচের মতো গোয়ালিয়রেও হামলার হুমকি দিয়েছিল অখিল ভারত হিন্দু মহাসভা। ভারতীয় ধর্মীয় এই সংগঠনের হুমকির বিপরীতে বেশ কঠোর অবস্থান নিয়েছে স্থানীয় প্রশাসন।

কোনো রকম অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে তিন স্তরের নিরাপত্তাও সাজানো হয়েছে। ইতোমধ্যে ম্যাচটি অনুষ্ঠিত না করার দাবিতে শহরের বিভিন্ন স্থানে বিক্ষোভ করার কারণে পুলিশ গ্রেপ্তার করেছে ২০ জনেরও বেশি আন্দোলনকারীকে। ম্যাচকে ঘিরে আগামী সোমবার পর্যন্ত বিক্ষোভ মিছিল এবং সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানিমূলক প্রচারণায় নিষেধাজ্ঞা জারি করে স্থানীয় জেলা ম্যাজিস্ট্রেট।

জানা গেছে, বাংলাদেশ-ভারত প্রথম টি-টোয়েন্টি ম্যাচকে সামনে রেখে ২ হাজার ৫০০ এর বেশি পুলিশ মোতায়েন করা হয়েছে। বার্তা সংস্থা পিটিআইকে এমনটি জানিয়েছেন পুলিশের এক উচ্চপদস্থ কর্মকর্তা।

মাঠের পাশাপাশি যে দুটি হোটেলে ক্রিকেটাররা অবস্থান করছেন সেগুলোকেও ঢেকে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। গোয়ালিয়র জোনের ইন্সপেক্টর জেনারেল অরবিন্দ সাক্সেনা বলেন, ‘ম্যাচের দিন পুলিশ সদস্যরা বেলা ২টা থেকে রাস্তায় অবস্থান করবে। ম্যাচ শেষ হওয়ার পর দর্শকেরা বাড়ি ফিরে যাওয়া পর্যন্ত তারা দায়িত্ব পালন করবে। নিষেধাজ্ঞা জারির পর নজরদারি জোরদার করা হয়েছে। পাশাপাশি আমরা সামাজিক যোগাযোগমাধ্যমেও চোখ রাখছি।’

আরবি/এফআই

Link copied!