ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

বাফুফে নির্বাচনের তফসিল ঘোষণা

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০২:৫২ পিএম

বাফুফে নির্বাচনের তফসিল ঘোষণা

ফাইল ছবি

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ২৬ অক্টোবর নির্বাচনের তারিখ ধার্য করে সোমবার (৭ অক্টোবর) দুপুরে বাফুফে ভবনে এই তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন আহমেদ।

তফসিল অনুযায়ী, আগামী বুধবার ( ৯ অক্টোবর) থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু হয়ে চলবে ১২ অক্টোবর পর্যন্ত। আর মনোনয়নপত্র দাখিলের সময় ১৪ ও ১৫ অক্টোবর। আর মনোনয়নপত্র যাচাই হবে ১৬ অক্টোবর। এরপর মনোনয়নপত্র নিয়ে কারও কোনো আপত্তি থাকলে ১৭ অক্টোবর সেটা নিষ্পত্তি করা হবে। আপিল শুনানির তারিখ ১৮ অক্টোবর।

তফসিলে আর মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য ১৯ ও ২০ অক্টোবর দুপুর পর্যন্ত সময় পাবেন প্রার্থীরা। ২০ অক্টোবর বিকেলে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে কমিশন। ২৬ অক্টোবর দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

মনোনয়ন পত্রের মূল্য নির্ধারণ করা হয়েছে সভাপতি পদে ১ লাখ, সিনিয়র সহসভাপতি পদে ৭৫ হাজার, সহসভাপতি পদে ৫০ ও সদস্য পদে ২৫ হাজার টাকা। নির্বাচন হবে ১৩৩ ভোটের। ১৩৭ ডেলিগেটের নাম জমা পড়লেও অভিযোগ থাকায় বাদ পড়ে ফেনী, শেরপুর, গোপালগঞ্জ ও লালমনিরহাট জেলা।

১ জন সভাপতি, ১ জন সিনিয়র সহসভাপতি, ৪ জন সহসভাপতি ও ১৫ জন নির্বাহী সদস্য নিয়ে ২১ জনের  নির্বাহী কমিটি মনোনীত কাউন্সিলরদের ভোটে নির্বাচিত হবেন। ইতোমধ্যেই সভাপতি পদে লড়ার ঘোষণা দেন তরফদার রুহুল আমিন ও তাবিথ আউয়াল। এর আগে ১৪ সেপ্টেম্বর সংবাদ সম্মেলনে বর্তমান সভাপতি কাজী সালাহউদ্দিন এবারের নির্বাচনে না লড়ার ঘোষণা দেন।

আরবি/এফআই

Link copied!