ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
অনূর্ধ্ব-২০ নারী ফুটবল বিশ্বকাপ

ব্রাজিলের জয়ের দিনে আর্জেন্টিনার বিদায়

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০১:০৮ পিএম

ব্রাজিলের জয়ের দিনে আর্জেন্টিনার বিদায়

ছবি: সংগৃহীত

কলম্বিয়ায় চলছে অনূর্ধ্ব-২০ নারী ফুটবল বিশ্বকাপের ১১তম আসর। যেখানে শেষ ষোলোর ম্যাচে ক্যামেরুনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়েছে ব্রাজিল অনূর্ধ্ব-২০ নারী দল। তবে একই দিনে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে আর্জেন্টিনা।

গতকাল শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ক্যামেরুনকে ৩-১ গোলে হারিয়ে টুর্নামেন্টের শেষ আট নিশ্চিত করেছে ব্রাজিলের মেয়েরা।
এদিন ম্যাচের শুরুতে পিছিয়ে পড়ে ব্রাজিল। তবে ম্যাচের ফিরতে খুব বেশি সময় লাগেনি তাদের। প্রথমার্ধেই পেনাল্টি থেকে গোল করে সমতায় ফিরে ব্রাজিলের মেয়েরা। ১-১ গোলের ড্র নিয়ে বিরতিতে যায় দুই দুল।

এরপর দ্বিতীয়ার্ধে দুই দলই আক্রমণ-পাল্টা আক্রমণ করেছে। তবে কাঙ্কিত গোলের দেখা পায়নি কেউই। নির্ধারিত সময়ে আর কেউ গোল না পেলে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। যেখানে আরো দুই গোল করে ব্রাজিল। তাতে ৩-১ গলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

ব্রাজিলের জয়ের দিনে আসর থেকে ছিটকে গেছে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা। গতকাল কলম্বিয়ার এস্তাদিও মেট্রোপলিটন স্টেডিয়ামে শেষ ষোলোর ম্যাচে জার্মানি অনূর্ধ্ব-২০ নারী দলের কাছে ৫-১ গোলের ব্যবধানে হেরেছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ নারী দল।

জার্মানির হয়ে জোড়া গোল করেন নাচতিগাল। তাছাড়া একটি করে গোল করেন জানজিন, ব্যান্ডের ও জিকাই। আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি করেছেন লোম্বারডি ল্যারের।

কোয়ার্টার ফাইনালের ৪টি ম্যাচই আগামী সোমবার (১৬ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে।

রূপালী বাংলাদেশ

Link copied!