ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

বিশ্বকাপ খেলতে দুবাইয়ের মাটিতে পা রাখলো জ্যোতিরা

এসএম শাফায়েত, ইউএই ব্যুরো

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৯:৩০ পিএম

বিশ্বকাপ খেলতে দুবাইয়ের মাটিতে পা রাখলো জ্যোতিরা

ছবি: রূপালী বাংলাদেশ

সপ্তাহখানেক পরই মাঠে গড়াচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। আসন্ন এই টুর্নামেন্টকে সামনে রেখে আরব আমিরাতের মাটিতে পা রাখলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন তারা। এবারের আসরে বাংলাদেশ দলের নেতৃত্বে নিগার সুলতানা জ্যোতির দল স্থানীয় সময় দুপুর ১টা ৩৩ মিনিটে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের তিন নম্বর টার্মিনালে অবতরণ করে।

এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘরের মাঠেই খেলার কথা ছিল বাংলাদেশে নারী ক্রিকেট দলের। কিন্তু দেশের রাজনৈতিক পটপরিবর্তন এবং অস্থিরতার কারণে বিশ্বকাপের আসর সরিয়ে নিয়েছে আইসিসি। ফলে বাংলাদেশের বদলে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। আয়োজক আমিরাত হলেও আসর শুরু হচ্ছে বাংলাদেশের ম্যাচ দিয়েই

এদিকে, বাংলাদেশের প্রথম ম্যাচ ৩ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে হবে ম্যাচটি। বি-গ্রুপে বাংলাদেশের মেয়েদের অন্য প্রতিপক্ষ হলো- ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ। এবার তারুণ্য ও অভিজ্ঞদের মিশ্রণে স্কোয়াড সাজিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের বিশ্বকাপ দলে নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বে রয়েছে মারুফা আক্তার, দিপা বিশ্বাস, সাথী রানী, মুরশিদা খাতুন, স্বর্ণা আক্তার, রিতু মণি, নাহিদা আক্তার, সুলতানা খাতুন, সুবহানা মোস্তারি, ফাহিমা খাতুন, জাহানারা আলম, দিলারা আক্তার, তাজ নাহার ও রাবেয়া খান।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো কিছু করার স্বপ্ন দেখিয়ে গেলেও অতীত বলছে খুব বেশি আশাবাদী হওয়ার উপায় নেই। আগের চার আসরে একটি ম্যাচও জিততে পারেনি টাইগ্রেসরা। এবার সেই ধারাবাহিকতায় ছেদ টানতে চায় বাংলাদেশ। অন্তত একটি জয় উপহার দিতে চায় দেশবাসীকে।

আরবি/জেডআর

Link copied!