ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

মিরাজ-তাসকিনের উইকেটে আবারও ফলো অনের শঙ্কায় বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৪, ০৪:৪৩ পিএম

মিরাজ-তাসকিনের উইকেটে আবারও ফলো অনের শঙ্কায় বাংলাদেশ

ছবি: সংগৃহীত

রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে ঐতিহাসিক জয়ের পর দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসেই ঝুঁকিতে পড়েছে টাইগাররা। তৃতীয় দিনের শুরুতেই ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে বাংলাদেশ। শঙ্কা ছিল ফলো অনে পড়ার। তবে লিটন দাস ও মেহেদি হাসান মিরাজের ব্যাটে ফলো অন এড়িয়েছে টাইগাররা। ফিফটির পর সেঞ্চুরির পথে ছিলেন এই দুই ব্যাটার। তবে হঠাৎ আউট হন ভালো ব্যাটিং করতে থাকা মিরাজ। তার বিদায়ে ৮ উইকেট হারিয়ে ১৯৩ রান সংগ্রহ করে চা বিরতিতে যায় বাংলাদেশ। যার জন্য আবারও ফলো অনের শঙ্কা জেগে বসেছে টাইগার শিবিরে।

দ্বিতীয় দিনের শেষ বিকালে ১০ রান সংগ্রহ করে দিন শেষ করেছিল বাংলাদেশ। ৯ বলে ৬ রানে অপরাজিত ছিলেন ওপেনার সাদমান ইসলাম।

তৃতীয় দিনে খেলতে নেমে পেসার খুররাম শেহজাদের বোলিং তোপে মাত্র ১৬ রান যোগ করতেই ৬ উইকেট হারায় বাংলাদেশ। শুধু মাত্র সাদমান ছাড়া দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি আর কোনো ব্যাটার।

সাদমান ১০, জাকির হাসান ১, নাজমুল হাসান শান্ত ৪, মুমিনুল হক ১, মুশফিকুর রহিম ৩ ও সাকিব আল হাসান ২ রান করে সাজঘরে ফিরে যান।

এরপর লিটন দাস ও মেহেদি হাসান মিরাজের ব্যাটে বিপর্যয় সামাল দেয় বাংলাদেশ। পাক বোলারদের সুযোগ না দিয়ে রানের চাকা সচল রাখেন এই দুই ব্যাটার। ৮৩ বলে ফিফটি পূরণ করেন লিটন।

লিটনের পর ফিফটি পূরণ মিরাজ। ১৬৫ রানের জুটি গড়েন লিটন ও মিরাজ। তবে দলীয় ১৯১ রানে হঠাৎ ছন্দপতন ঘটে মিরাজের। ১২৪ বলে ৭৮ রান করে সাজঘরে ফিরে যান তিনি। তাকে আউট করে পাঁচ উইকেট পূর্ণ করেন খুররাম।

মিরাজের বিদায়ের পর ক্রিজে এসেই সাজঘরে ফিরে যান তাসকিন আহমেদ। শেষ পর্যন্ত ৫৩ ওভার ৩ বলে ৮ উইকেট হারিয়ে ১৯৩ রান সংগ্রহ করে চা বিরতিতে গেছে বাংলাদেশ।

আরবি/জেআই

Link copied!