ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ভারত সিরিজে হুমকিকে পাত্তা দিচ্ছে না বিসিবি

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ০৭:৪২ পিএম

ভারত সিরিজে হুমকিকে পাত্তা দিচ্ছে না বিসিবি

ছবি: সংগৃহীত

ঢাকা: আগামী ১৫ সেপ্টেম্বর দুই টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারত সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। এরই মধ্যে অনুশীলন শুরু করে দিয়েছেন টাইগাররা। পাকিস্তান থেকে ফিরে আজ মিরপুরে অনুশীলন করেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। কয়েক দিনের মধ্যেই ভারত সিরিজের দল ঘোষণা হবে।

আগামীকাল ৯ সেপ্টেম্বর থেকে মিরপুরে টাইগারদের অনুশীল ক্যাম্প শুরু হবে। ভারত সিরিজকে সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ডর (বিসিবি) নতুন পরিচালক ও ক্রিকেট বিশ্লেষক নাজমুল আবেদীন ফাহিম বলেছেন, আগের চেয়ে ভারত এখন বেশি সমীহ করবে বাংলাদেশকে। কেননা সম্প্রতি বাংলাদেশ যে পারফরম্যান্স শো করেছে পাকিস্তানের মাটিতে, তাতে বাংলাদেশকে নতুন করে ভাবনায় পড়ে গেছে ভারতীয়রা।

দুবাই থেকে ফিরে আজ বিসিবিতে এসেছেন সভাপতি ফারুক আহমেদ। বোর্ড পরিচালক ও সাবেক সংগঠকদের সঙ্গে সভা করেছেন তিনি।

ক্রিকেট বোর্ডের সাবেক সংগঠকরা দাবি করেছেন, ক্রিকেট বোর্ডে ব্যাপক দুর্নীতি হয়েছে। গত ১৭ বছরের দুর্নীতির চিত্র তুলে ধরার জন্য বিসিবির প্রতি আহ্বান জানিয়েছেন তারা।

সভা শেষে সংবাদ মাধ্যমের সামনে কথা বলেন ফাহিম। তবে খেলা ছাড়া ভিন্ন কোন বিষয় নিয়ে কথা বলেননি তিনি। বিসিবি এই পরিচালক জানান, ভারত সিরিজসহ নানাবিধ বিষয় নিয়ে সভায় আলোচনা হয়েছে। হাথুরুসিংহের ব্যাপারে প্রশ্ন করা হলে ফাহিম বলেন, অস্ট্রেলিয়া থেকে ফিরে ঢাকায়-ই দলের সঙ্গে যোগ দেবেন লংকান কোচ। সাকিব আল হাসান ইংল্যান্ড থেকে উড়ে এসে ভারতের বিপক্ষে সিরিজ খেলবেন।

বর্তমানে বাংলাদেশ ভালো খেলছে। ফাহিম মনে করেন, বাংলাদেশের বোলিংকেই বেশি সমীহ করবে ভারত। তারা যে ধরনের পিচই তৈরি করুক না কেন, বাংলাদেশ সেখানে ভালো করতে পারে। কেননা স্পিন শক্তিতে বলিয়ান বাংলাদেশ। পেস বোলিংয়ে বিপ্লব দেখা যাচ্ছে। তাই যেকোনো ধরনের উইকেটে বাংলাদেশ ভালো করতে পারে। ফলে ভারত বাংলাদেশকে বেশি সমীহ করেই মাঠে নামবে।

এদিকে, ভারতের বিপক্ষে সিরিজের ম্যাচে হামলার হুমকি দিয়েছে অখিল ভারত হিন্দু মহাসভা। এ প্রসঙ্গে ফাহিম বলেন, ‘এই রকম সব সময় সব দেশের খেলাতে অন অ্যান্ড অফ থাকেই। আমার মনে হয় না, এটা বড় একটা থ্রেট। আমাদের যেভাবে পরিকল্পনা করা আছে, আমরা সেভাবেই করব।’ আগামী ১৯ সেপ্টেম্বর থেকে টেস্ট সিরিজ দিয়ে ভারত সফর শুরু হবে টাইগারদের।

আরবি/এফআই

Link copied!