ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪

ফিফার জরিমানার কবলে বাফুফে

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৯:৪৩ পিএম

ফিফার জরিমানার কবলে বাফুফে

ছবি: সংগৃহীত

ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফার জরিমানার কবলে পড়ল বাংলাদেশ ফুটবল ফেডারেশনন (বাফুফে)। এবার মাঠে দর্শক অনুপ্রবেশের কারণে ১৫ হাজার সুইস ফ্রাঁ জরিমানা হয়েছে বাফুফের। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২০ লাখ টাকা।

বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার। জানা গেছে, গত নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে কিংস অ্যারেনায় বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইয়ের ম্যাচে মাঠে দর্শক ঢুকে পড়েছিল। আর সে কারণেই বাফুফেকে প্রায় ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন বলেন, ফিফা প্রতিবার জরিমানা করার সময় আমাদের সতর্ক করে দেয়, পাশাপাশি কিছু নির্দেশনাও দেয়। সেগুলো অনুযায়ী আমরা প্রতিবারই বিভিন্ন ব্যবস্থা নেই। পাশাপাশি সমর্থকদেরও সচেতনতামূলক নানা উদ্যোগের মাধ্যমে সতর্ক হতে বলি। তবে তারা যদি আমাদের কথা না শোনে, দেশের ফুটবলের কথা না ভাবে, তবে তো এরকম ঘটনা বারবারই ঘটবে। তাতে দেশের ফুটবলের অবনতি ঘটবে।

এর আগে বাফুফেকে সর্বশেষ ৩০ হাজার ২৫০ সুইস ফ্রাঁ জরিমানা করেছিল ফিফা। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৯ লাখ টাকা। গত অক্টোবর ও নভেম্বরে বিশ্বকাপ বাছাইয়ের তিনটি ম্যাচে শৃঙ্খলাভঙ্গের ঘটনায় বাফুফেকে ওই জরিমানা করে ফিফার ডিসিপ্লিনারি কমিটি।

আরবি/জেডআর

Link copied!