ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

বন্যার পানিতে পরিরারসহ আটকা ক্রিকেটার সাইফুদ্দিন

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ০৭:৩১ পিএম

বন্যার পানিতে পরিরারসহ আটকা ক্রিকেটার সাইফুদ্দিন

ছবি: সংগৃহীত

ঢাকা: স্মরণকালের ভয়াবহ বন্যায় প্লাবিত হয়েছে বাংলাদেশের ফেনী জেলা, আর সেই দুর্যোগের মধ্যে আটকা পড়েছেন জাতীয় দলের ক্রিকেটার মোহাম্মদ সাইফুদ্দিন ও তার পরিবার।

আকস্মিক এই বন্যার কারণে তার পরিবারসহ আত্মীয়স্বজনও পানিবন্দি হয়ে পড়েছেন। বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় যোগাযোগের মাধ্যমগুলোও বন্ধ হয়ে গেছে, যার ফলে ফেনী পুরোপুরি পৃথিবী থেকে একপ্রকার বিচ্ছিন্ন হয়ে গেছে।

মোহাম্মদ সাইফুদ্দিন, যাকে ‘ফেনী এক্সপ্রেস’ নামে ডাকা হয়, নিজের অবস্থার কথা জানানোর জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও শেয়ার করেছেন। ভিডিওতে তিনি সবার কাছে দোয়া চেয়ে বলেন, ‘পুরো শহর এখন বিদ্যুৎহীন। অনেক কষ্টে ফোন সামান্য চার্জ করতে পেরেছি। পরিস্থিতি খুবই ভয়াবহ। ফেনীর বিভিন্ন এলাকায় আমার আত্মীয়স্বজনসহ অনেকেই চরম সংকটে আছেন। দয়া করে আমাদের জন্য দোয়া করুন।’

এই বিপর্যয়ের মধ্যে সাইফুদ্দিন বন্যাদুর্গতদের জন্য সরকারের সাহায্য প্রার্থনা করেছেন। তিনি বলেন, ‘দিনভর কোনো সরকারি উদ্ধারকারী দল বা ত্রাণ পৌঁছাতে দেখিনি। এটি হৃদয়বিদারক। ফেনীকে রক্ষা করুন। আমার গ্রামের বাড়িতে আমার অনেক আত্মীয়স্বজন এখনও আটকা পড়ে আছেন।’

প্রসঙ্গত, ভারতের ত্রিপুরার ডুম্বুর গেট হঠাৎ খুলে দেয়ার কারণে উজানের পানি প্রবল বন্যা সৃষ্টি করেছে কুমিল্লা, ফেনী, নোয়াখালী এবং চট্টগ্রাম অঞ্চলে। বাংলাদেশের সেনাবাহিনীসহ বিভিন্ন সংগঠন এবং স্থানীয় মানুষজন এখনো উদ্ধার কার্যক্রম চালিয়ে যাচ্ছে, তবে ফেনীর পরিস্থিতি এখনো মারাত্মক।

সরকার ও স্বেচ্ছাসেবীদের প্রতি সাহায্যের অনুরোধ জানিয়ে সাইফউদ্দিন তার ভিডিও বার্তায় সংকটময় পরিস্থিতি থেকে উত্তরণের জন্য দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।

রূপালী বাংলাদেশ

Link copied!