ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
মাঠ করতে নৌকার দরকার নাই!

পূর্বাচলের স্টেডিয়াম পরিদর্শন করলেন ফারুক আহমেদ

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৪, ০৩:৪৮ পিএম

পূর্বাচলের স্টেডিয়াম পরিদর্শন করলেন ফারুক আহমেদ

ছবি: সংগৃহীত

আজ পূর্বাচলে শেখ হাসিনা স্টেডিয়াম পরিদর্শন করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন সভাপতি ফারুক আহমেদ। তার সঙ্গে উপস্থিত ছিলেন বিসিবি নতুন পরিচালক নাজমুল আবেদীন ফাহিমও। স্টেডিয়াম পরিদর্শনকালে বিসিবি সভাপতি বলেছেন, স্টেডিয়ামের কাঠামোতে বড় পরিবর্তন না এনে দ্রুততম সময়ের মধ্যে খেলার উপযোগী মাঠ তৈরি করতে চান তারা।

গত বোর্ড সভাশেষে একই কথা বলেছিলেন তিনি। এবার মাঠ পরিদর্শন করে ফারুক আহমেদ জানালেন, পূর্বাচলের স্টেডিয়ামে দুটি মাঠ তৈরির জায়গায় রয়েছে। এখন মাঠ খেলার উপযোগী করতে হবে। আপাতত খেলার মাঠ, ড্রেসিংরুম তৈরি করার দিকেই বেশি মনোযোগ দিচ্ছেন তারা।

সংবাদ মাধ্যমকে ফারুক আহমেদ আরও বলেছেন, ‘আমি এখনো স্টেডিয়ামের ড্রয়িং দেখিনি। আমি ধারণা পেয়েছি যে এখানে দুই গ্রাউন্ডের জায়গা আছে। ফ্যাসিলিটিজের জায়গা চোখে দেখেছি বাস্তবে। এবার ড্রয়িংটা দেখে আমরা একটা আইডিয়া তৈরি করব। মাঠ করতে তো নৌকা বা স্কোয়াশের দরকার নেই, মাঠ করতে তো ওভাল দরকার। মাঠ করতে যা লাগবে আমরা সেটা করব।’

আইসিসির সঙ্গেও পূর্বাচলের মাঠের ব্যাপারে কথা হয়েছিল বিসিবির। ২০৩১ বিশ্বকাপ আয়োজনের জন্য ভালো মানের মাঠ দরকার। তাই কবে নাগাদ মাঠটি সবাই দেখতে পাবে? এমন প্রশ্নের উত্তরে ফারুক আহমেদ জানালেন, এটা অনেক দূরের পথ। বর্তমান কমিটির মেয়াদ শেষ হতে আরো এক বছর সময় আছে। পূণাঙ্গ কমিটিতে যারা লম্বা সময়ের জন্য আসবেন, তাদের জন্য একটা লক্ষ্য নির্ধারণ করে কাজটা করা সহজ হবে।

অন্যদিকে, পরিচালক ফাহিম বলেন, ‘আগে একটা পরিকল্পনা করা হয়েছে এখানে। এই পরিকল্পনাই যদি আমরা করি, তাহলে এটা আছে। সেখানে যদি আমরা দেখি এই জায়গাটাকে আরো ভালো ভাবে কাজে লাগানো যায়- খেলার মাঠ, সুযোগ-সুবিধা, উইকেটসহ অন্যান্য- সেটা নিশ্চয় আমরা দেখব। এখানে দুটি মাঠ হওয়ার সুযোগ আছে। এটা পরিবর্তন করলে বিকল্প কিছু আসে কিনা- সেটাও আমরা দেখব।’

আরবি/জেআই

Link copied!