ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪

বাংলাদেশকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন ভারত

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ১, ২০২৪, ০৬:২৫ এএম

বাংলাদেশকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন ভারত

ছবি: রূপালী বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের স্বপ্নভঙ্গ হলো টাইগার যুবাদের। ২-০ গোলে ফাইনাল জিতে টানা দ্বিতীয়বারের মতো শিরোপা ঘরে নিলো ভারত।

ভুটানের থিম্পুর চাংলিমিথান স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ভারত দুটি গোলই করে ম্যাচের দ্বিতীয়ার্ধে। ৫৮ মিনিটে কর্নার থেকে প্রথম লিড নেয় ‘দ্য ব্লুজ’রা। ডানপ্রান্ত থেকে করা কর্নার দুই ডিফেন্ডারের মধ্যে ভারতীয় ফুটবলার হেডে গোল করেন। বাংলাদেশের গোলরক্ষকের তাকিয়ে দেখা ছাড়া বিকল্প ছিল না।

প্রথম গোল খাওয়ার পর কোচ সাইফুল বারী টিটু দলে চারটি পরিবর্তন এনেও ভারতকে রুখতে পারেননি। বরং অন্তিম সময়ে আবারও গোল হজম করে টিটুর শিষ্যরা। বক্সের ওপরে জায়গা করে নিয়ে দৃষ্টিনন্দন শটে ব্যবধান দ্বিগুণ করেন মোহাম্মদ আরবাস। নিশ্চিত হয়ে যায় ভারতের মুকুট ধরে রাখা।

সেমিফাইনালে দুই গোলে পিছিয়ে পড়েও ম্যাচে ফিরেছিল লাল-সবুজ জার্সিধারীরা। ফাইনালেও সেই চেষ্টা ছিল। খেলায় সমতা আনার সুযোগও পেয়েছিল। তবে দুইবার গোলরক্ষককে বক্সের মধ্যে একা পেয়েও বল জালে পাঠাতে পারেনি বাংলাদেশের যুবারা।

ফাইনালপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ সাইফুল বারী টিটু বলেছিলেন, শিরোপা জয়ের মঞ্চে ভারতই ফেবারিট। ম্যাচে ফেবারিটের মতোই খেলেছে আগেরবারের চ্যাম্পিয়নরা।

২০২২ সালে অনূর্ধ্ব-১৭ ক্যাটাগরিতে হওয়া প্রথম আসরে নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। সেবার সেমিফাইনালে ভারতের বিপক্ষে ২-১ গোলে হেরে বিদায় নিতে হয়েছিল বাংলাদেশকে। এবার অবশ্য রানার্সআপের ভাগ্য বরণ করে দেশে ফিরবে যুবারা।

আরবি/জেডআর

Link copied!