ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪
কিংবদন্তির আরও এক ইতিহাস

মেসির জোড়া গোলে ইন্টার মিয়ামির জয়

নিউজ ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৪, ১২:২৮ পিএম

মেসির জোড়া গোলে ইন্টার মিয়ামির জয়

ছবি: সংগৃহীত

ইতিহাসে প্রথমবারের মতো ‘সাপোর্টারস শিল্ড’ জিতলো ইন্টার মিয়ামি। লোয়ার ডটকম ফিল্ডে মেজর লিগ সকারের (এমএলএস) বর্তমান চ্যাম্পিয়ন কলম্বাস ক্রুকে ৩-২ গোলে হারিয়েছে মেসির ইন্টার মিয়ামি। এতে লিওনেল মেসির মুকুটে যোগ হলো আরেকটি পালক। এটি মেসির ফুটবল ক্যারিয়ারের ৪৬তম শিরোপা।

মিয়ামির এই শিরোপা জয়ে বড় অবদান রেখেছেন মেসি, করেছেন জোড়া গোল। অন্য গোলটি লুইস সুয়ারেজের। ৩২ ম্যাচে ৬৮ পয়েন্ট পেয়ে ‘সাপোর্টারস শিল্ড’ ট্রফি জিতেছে মিয়ামি। ২০২০ সালে এমএলএসে পা রাখার পর এই টুর্নামেন্টে এটিই তাদের প্রথম ট্রফি। ৫ গোলের রোমাঞ্চকর লড়াইয়ে পাঁচ মিনিটের মধ্যে দুই গোল করেন মেসি। যার প্রথমটি এসেছে ম্যাচের ৪৫ মিনিটে। জর্দি আলবার উঁচু করে বাড়ানো বল পেয়ে প্রতিপক্ষ দুই ডিফেন্ডারকে কাটিয়ে গোল করেন মেসি।

পরের গোলটি প্রথমার্ধের যোগ করা সময়ের পঞ্চম মিনিটে। এবার ফ্রি কিকে চোখ ধাঁধানো এক গোল আর্জেন্টাইন খুদেরাজের। ২-০ গোলে পিছিয়ে পড়া কলম্বাস দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার ২০ সেকেন্ড পরই একটি গোল শোধ করে। তবে ৪৮ মিনিটে গোল করে দলকে আবারও এগিয়ে দেন সুয়ারেজ।

৬১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ম্যাচ জমিয়ে তুলেছিল কলম্বাস। তবে ৬৩ মিনিটে তাদের ডিফেন্ডার রুডি কামাচো লাল কার্ড পেয়ে মাঠ ছাড়লে বিপদে পড়ে দলটি। দশজনের দল নিয়ে এরপর আর মিয়ামির সঙ্গে পেরে উঠেনি কলম্বাস। ৩-২ গোলে জিতেই শিরোপা উৎসবে মাতে মেসির দল।

আরবি/জেআই

Link copied!