ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

‘বাংলাদেশের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করবেন কোহলি’

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৫:৫৬ পিএম

‘বাংলাদেশের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করবেন কোহলি’

ছবি: সংগৃহীত

চলতি মাসেই ভারত সফর করবে বাংলাদেশ দল। সফরে দুই ফরম্যাটের খেলা রয়েছে। তবে দুই দল প্রথমে মুখোমুখি হবে টেস্ট ক্রিকেটে। ইতোমধ্যে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ভারত। নিজেদের সর্বোচ্চ শক্তি নিয়েই টাইগারদের মোকাবিলা করবে স্বাগতিকরা।

এই বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা বিপক্ষে শেষ টেস্ট খেলা কোহলি দীর্ঘদিন পর লাল বলে ফিরলেও তাকে নিয়ে আত্মবিশ্বাসী পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলী।

বাসিতের বিশ্বাস, এই সিরিজে কোহলি রানের বন্যা বইয়ে দেবেন। শুধু এই সিরিজই নয়, ভারতের পরের সিরিজ নিউজিল্যান্ডের বিপক্ষেও তাদের বোলারদের তুলোধুনো করবেন তিনি। হাঁকাবেন ডাবল সেঞ্চুরি।

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে বাসিত আলি বলছেন, ‘ইংল্যান্ড সিরিজে বিরাট ছিল না। সদ্য শ্রীলঙ্কা সিরিজে (ওডিআই) ভালো পারফর্ম করতে পারেননি তিনি। তবে বাংলাদেশি এবং নিউজিল্যান্ডের বিপক্ষে বিরাটের ব্যাটে বড় সেঞ্চুরি দেখা যাবে। সেটা ১১০ কিংবা ১১৫ নয়, হয়তো ডাবল সেঞ্চুরিও দেখা যাবে।’

কোহলি বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ২০১৯ সালে ইডেন গার্ডেন্সে। এর পর তিন বছর ছিলেন সেঞ্চুরি বিহীন। পরে টি-টোয়েন্টি সেঞ্চুরি দিয়ে সেই খরা কাটিয়েছিলে তিনি। ফেরেন  নিজের পুরনো ফর্মেও।

বাংলাদেশ-ভারত প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ১৯ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর এরপর ২৭ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। ৬, ৯ ও ১২ অক্টোবর হবে তিনটি টি-টোয়েন্টি।

আরবি/এফআই

Link copied!