ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

নেদারল্যান্ডসের ক্লাব আটকে দিল ম্যানইউকে

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০১:২৬ পিএম

নেদারল্যান্ডসের ক্লাব আটকে দিল ম্যানইউকে

ছবি: সংগৃহীত

ইউরোপা লিগে নতুন মৌসুমের শুরুতে জ্বলে উঠতে চেয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে নেদারল্যান্ডসের ক্লাব এফসি টুয়েন্টি তাদের সামনে বাঁধা হয়ে দাঁড়াল। আর এতে করে শুরুতেই জয়হীন রইলো মেন ইন রেডরা। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

বুধবার (২৫ সেপ্টেম্বর) রাতে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে ৩৫ মিনিটে ক্রিশ্টিয়ান এরিকসেনের গোলে লিড নেয় ম্যানইউ। ৬৮ মিনিটে স্বাগতিকদের লিডকে অকার্যকর করে দেন টুয়েন্টির স্যাম ল্যামার্স।

লিড হারানোর পর দারুণ একটি গোলের সুযোগ তৈরি করেন ম্যানইউর তারকা জসুয়া জির্কজি। কিন্তু টুয়েন্টির গোলরক্ষক লার্স আনারস্টল দুর্দান্ত সেভ দেন।

শেষ সময়ে বাঁকানো শটে লক্ষ্যভেদ করার চেষ্টা করেন ব্রুনো ফার্নান্দেজ। কিন্তু অতিথি দলের রক্ষণ ভাঙতে পারেননি ম্যানইউর পর্তুগিজ তারকা। শেষ পর্যন্ত ১-১ সমতায় পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে।

এর আগে প্রিমিয়ার লিগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল ম্যানইউ। এবার টুয়েন্টির মতো ক্লাবের কাছে পয়েন্ট খুঁইয়ে অনেকটাই চাপে পড়েছেন কোচ এরিক টেন হাগ।

ম্যাচের পর খেলেয়াড়দের মানসিকতা নিয়ে প্রশ্ন তোলেন টেন হাগ। তিনি বলেন, ‘হ্যাঁ, আপনি দেখেছেন এটি তাদের (টুয়েন্টি) জীবন-মরণের খেলা। তারা (টুয়েন্টি) প্রতিটি স্থানেই লড়াই করেছে এবং আমরা করিনি। ৯৯ শতাংশ যথেষ্ট নয়। আপনাকে ১০০ ভাগ দিতে হবে।’

‘আপনাকে খেলাটি শেষ করে আসতে হবে। আপনাকে দ্বিতীয় গোলের জন্য যেতে হবে এবং তারপরে আপনি খেলা শেষ করতে পারবেন।’

টেন হাগ আরও বলেন ‘আমরা খুব উচ্চাভিলাষী এবং যখন আপনার উচ্চাকাঙ্ক্ষা থাকে তখন আপনাকে পারফর্ম করতে হবে। সেটি প্রমাণ করতে হবে। বিশেষত দ্বিতীয়ার্ধে আমরা খুব আত্মতুষ্টিতে ছিলাম। আমরা দল হিসেবে ম্যাচটি বের করে আনতে পারিনি।’

আরবি/এফআই

Link copied!