ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
প্রত্যাবর্তন ম্যাচে রেকর্ড

মাঠে ফিরেই লাইমলাইটে মেসি

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০১:৪০ পিএম

মাঠে ফিরেই লাইমলাইটে মেসি

ছবি: সংগৃহীত

ফুটবল জাদুকর লিওনেল মেসি। কেন তাকে ফুটবল জাদুকর বলা হয়, তার প্রমাণ তিনি এই ৩৭ বছর বয়সে এসেও দিয়ে চলেছেন প্রতিনিয়ত। যার ধারাবাহিকতা বজায় রাখলেন প্রত্যাবর্তনের ম্যাচেও।

গেল কোপা আমেরিকার ফাইনালে পাওয়া চোটের কারণে বিগত দুই মাস যাবত মাঠে দেখা যায়নি তাকে। মিস করেছেন একাধিক আন্তর্জাতিক ও ক্লাবের ম্যাচ। তবুও পায়ের ধার যেন কমেনি তার। দুই মাস দুই দিন পর মাঠে নেমেই গড়লেন রেকর্ড।

মেজর লিগ সকারে ইন্টার মায়ামির হয়ে খেলতে নেমেই দলকে জেতালেন ৩-১ গোলে। যার মধ্যে প্রতিটি গোলেই রয়েছে মেসির অবদান।

ফিলাডেলফিয়া ইউনিয়নের বিপক্ষে ম্যাচটিতে দুটি গোল ও এক অ্যাসিস্ট করেছেন মেসি। এ নিয়ে এমএলএসে ১৯তম ম্যাচ খেললেন আলবিসেলেস্তে ফরোয়ার্ড। লিগটিতে তিনি ১৫ গোল ও ১৫ অ্যাসিস্ট করে ফেলেছেন ইতোমধ্যেই। যা এমএলএসের ইতিহাসে সবচেয়ে দ্রুততম। সমান সংখ্যক গোলের রেকর্ড গড়া সেবাস্তিয়ান জিওভিনকোর লেগেছিল ২৯ ম্যাচ। অর্থাৎ ১০ ম্যাচ কম খেলেই মেসি তার সেই রেকর্ড ভেঙে দিয়েছেন।

আর্জেন্টাইন অধিনায়ক প্রথমার্ধের মাঝামাঝিতে ৪ মিনিটের মধ্যেই জোড়া গোল করে মায়ামিকে দারুণভাবে ম্যাচে ফেরান।  প্রথম গোলটি করেন ২৬ মিনিটে আর দ্বিতীয়টি ৩০ মিনিটে। আর মেসিকে এই দুই গোলের যোগান দিয়েছেন সাবেক দুই বার্সেলোনা সতীর্থ লুইস সুয়ারেজ ও জর্দি আলবা।

শুধু তাই নয়, গোলের পাশাপাশি মেসি আজ একটি অ্যাসিস্ট করে প্রত্যাবর্তন ম্যাচের পুরো আলো কেড়ে নিয়েছেন। যোগ করা সময়ে তার বাড়ানো পাসে গোল করেন উরুগুইয়ান তারকা সুয়ারেজ। যা মায়ামিকে এনে দেয় বড় জয়।

আরবি/এফআই

Link copied!