ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সাকিবের বিরুদ্ধে হত্যা মামলা, আইনি লড়াই করবে ক্রিকেট বোর্ড!

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৪, ০৫:০১ পিএম

সাকিবের বিরুদ্ধে হত্যা মামলা, আইনি লড়াই করবে ক্রিকেট বোর্ড!

ছবি: সংগৃহীত

বিদেশে অবস্থান করা সাকিব আল হাসান হত্যা মামলার আসামী হয়েছেন। একজন পোশাক শ্রমিক হত্যার পেছনে তাকে হুকুমদাতা হিসেবে আসামী করা হয়েছে। অনেকের মতে, রাজনৈতিক কারণে তাকে এই মামলায় জড়ানো হয়েছে। কেননা মাগুরা-১ আসনের সরকার দলীয় সংসদ সদস্য ছিলেন সাকিব।

এরই মধ্যে জাতীয় দলের ক্রিকেটার মুশফিক, শান্ত, মুমিনুল, লিটনরা সাকিবের পাশে দাঁড়িয়েছেন। একজন ক্রিকেটার হিসেবে সাকিবকে সহানুভূতির আহ্বান জানিয়েছেন তারা। সাকিবের পাশে দাঁড়িয়েছে ক্রিকেটারদের সংগঠন কোয়াবও। সাকিবের ব্যাপারে বিসিবির অবস্থান কী? সেটি এখনো পরিস্কার নয়। তবে বাংলাদেশের জীবন্ত কিংবদন্তি এই ক্রিকেটার সাকিব আল হাসানের জন্য আইনি লড়াইয়ে নামার কথা ভাবছে ক্রিকেট বোর্ড।

বিসিবি সূত্রে জানা গেছে, এ ব্যাপারে মোটামুটি একটা সিদ্ধান্ত হয়েছে। তবে এ নিয়ে আলোচনা চলছে বোর্ডের ঊর্ধ্বতন মহলে।

সাকিবের জন্য বিসিবির  আইনি লড়াইয়ে নামার পেছনে বড় যুক্তি হলো- হত্যার ঘটনার সময় বিদেশে ছিলেন। এ ঘটনায় যুক্ত নন তিনি। ফলে তাকে নিরাপদে রাখার চেষ্টা করবে ক্রিকেট বোর্ড। অবশ্য বিসিবির কয়েকজন পরিচালকের সঙ্গে যোগাযোগ করা হলে, এ ব্যাপারে মুখ খুলতে রাজি নন তারা। তাদের ভাষ্য হলো- সম্প্রতি সাকিব প্রসঙ্গে বোর্ড সভাপতি ফারুক আহমেদ যেসব কথা বলেছেন, এর বাইরে কোনো কথা নেই তাদের।

গত শনিবার বিসিবি সভাপতি ফারুক আহমেদ সংবাদ মাধ্যমকে সাকিবের ব্যাপারে বলেছিলেন, ‘লিগ্যাল নোটিশটা আমরা পাইনি এখনো, ওটার ব্যাপারে বলতে পারব না। মামলাটা এফআইআর হয়েছে, এফআইআরের পরে তদন্ত হবে। তারপর একটা দিকে যাবে মামলাটা। এই মুহূর্তে যেহেতু টেস্ট ম্যাচ চলছে (প্রথম টেস্ট), টেস্টের ফিফথ ডে। এই মুহূর্তে আমরা কোনো স্ট্যান্স নেওয়ার মতো চিন্তা করিনি। মনে করেছি, আমরা ম্যাচ শেষ হলে বসে একটা সিদ্ধান্ত নেব।’ তিনি আরও বলেন, ‘এফআইআর যখন হয়, তার বিরুদ্ধে কিন্তু চার্জ গঠন হয়নি।

এর আগে সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন। কিছুদিন আগে বিশাল গ-গোল হয়েছে, অনেক প্রাণ নষ্ট হয়েছে। সহমর্মিতা এখনো আছে আমাদের, আমরা কিন্তু ভুলে যাইনি। এই মুহূর্তে টেস্ট ম্যাচ চলছে। বিসিবির সঙ্গে সাকিবের সঙ্গে সম্পর্ক খেলোয়াড় এবং এমপ্লয়ি বলতে পারেন।’ বিসিবি জানায়, সাকিবকে দেশে ফিরিয়ে আনার উকিল নোটিশ পাওয়ার পর আইনি পরামর্শ নেবে বোর্ড। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচে নির্ভার ও চিক্তামুক্ত হয়ে খেলার জন্য সাকিবকে বোর্ডের ঊর্ধ্বতন মহল থেকে বার্তা দেওয়া হয়েছে।

আরবি/জেআই

Link copied!